ওরাও বলল, ‘ভামোস বাংলাদেশ’!

  05-12-2022 09:45PM

পিএনএস ডেস্ক : আর্জেন্টিনার প্রতি বাংলাদেশিদের ভালোবাসায় মুগ্ধ লাতিন আমেরিকা। নানা মাধ্যমে বাংলাদেশের এই আর্জেন্টিনা প্রীতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসাও জানিয়ে আসছে আর্জেন্টাইনরা।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন এবং তাদের কোচ লিওনেল স্কালোনিও দরাজ গলায় বাংলাদেশের প্রশংসা করেছেন।

এবার বাংলাদেশের ক্রিকেটের প্রতি ভালোবাসা জানাল আর্জেন্টিনা। তাদের সংবাদমাধ্যমে স্থান পেয়ে বাংলাদেশের ভারতকে হারিয়ে দেয়ার খবর। সেই সাথে তারা দিয়েছে বাংলাদেশকে অকুণ্ঠ সমর্থন।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে বাংলাদেশের অবিশ্বাস্য জয়ের খবর টুইট করেছে আর্জেন্টাইন রেডিও ‘এল ডেসট্যাপ’। আর সেই ছবির ক্যাপশনে তারা লিখেছে, ‘ভামোস বাংলাদেশ’।

আর্জেন্টিনার বিখ্যাত সংবাদপত্র ওলে’ও বাংলাদেশের জয়ের গল্পটি প্রকাশ করেছে গুরুত্ব দিয়ে।

আর্জেন্টাইনদের এই বাংলাদেশ প্রেমের গল্পের নতুন মোড় দিয়েছে ‘ফ্যানস আর্জেন্টিনোস দ্য লা সেলেসিয়ন দ্য ক্রিকেট দ্য বাংলাদেশ’ নামের একটি গ্রুপ। বাংলায় যার অর্থ ‘বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টাইন সমর্থকগোষ্ঠী’। সেই গ্রুপেই চলছে বাংলাদেশের ক্রিকেট জার্সির খোঁজ, আসছে বাংলাদেশ নিয়ে নানা কৌতূহলী প্রশ্ন।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের এক বাসিন্দা ড্যান লানদে ৩ ডিসেম্বর গ্রুপটি খোলেন। ইনস্টাগ্রামে আরেক আর্জেন্টাইনের পরামর্শে মজার ছলেই খোলা হয় সেটি। কিন্তু এরপর যে গ্রুপের সদস্যসংখ্যায় রীতিমতো ‘বিস্ফোরণ’ ঘটবে, তা কল্পনাতেই ছিল না ড্যানের। আর্জেন্টাইনদের পাশাপাশি বাংলাদেশিরাও যুক্ত হতে শুরু করলে আড়াই দিনেই ৫০ হাজার মানুষের সমাগম হয়ে যায় গ্রুপটিতে। সেই সংখ্যা ক্রমশ বাড়ছে।

গ্রুপের প্রতিষ্ঠাতা ড্যানের এই অবস্থা দেখে অস্থির হবার দশা। আনন্দময় সেই অনুভূতির কথা জানিয়ে গতকাল এক টুইটে লেখেন, ‘আমি এখনো জানি না বাংলাদেশের সঙ্গে আর্জেন্টিনার সময়ের ব্যবধান কত। তবে ব্যাপারটা অনেকটা বাচ্চা লালনপালনের মতো। ওরা ঘুমালে আমার মোবাইলে গ্রুপ নোটিফিকেশন আসা থামে, আর আমিও বিশ্রাম নিতে যাই।’

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন