১১ মিনিটেই দুই গোলে এগিয়ে ব্রাজিল

  06-12-2022 01:33AM

পিএনএস ডেস্ক: বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আজ ব্রাজিল মুখোমুখি এশিয়ার দল দক্ষিণ কোরিয়ার, যারা পর্তুগালকে হারিয়ে এসেছে সবশেষ ম্যাচে। সেই কোরিয়ার জালে ১১ মিনিটেই দুই গোলে এগিয়ে গেল কোচ তিতের ব্রাজিল।

কোরিয়ার বিপক্ষে ব্রাজিল সবশেষ দেখায় করেছিল ৫গোল, জিতেছিল ৫-১ ব্যবধানে। সেই দলটির বিপক্ষে এবার ব্রাজিল মুখোমুখি বিশ্বকাপের মঞ্চে। গেল জুনের ম্যাচটা যেখানে শেষ করেছিল ব্রাজিল, আজ যেন শুরু করল সেখান থেকেই। দলে ফিরেছিলেন নেইমার, সেটা যেন বাড়তি প্রেরণা হয়েই এলো দলটির জন্য। প্রথম মিনিট থেকেই নেইমার, ভিনিসিয়াস, রাফিনিয়া আর রিচার্লিসনরা নিজেদের জায়গা অদল বদল করে ভাঙছিলেন কোরিয়ান রক্ষণ।

তারই ধারাবাহিকতায় ৭ মিনিটে সেলেসাওরা পেয়ে যায় তাদের প্রথম গোলটা। রাফিনিয়া ডান পাশ থেকে আক্রমণে উঠে এসে বক্সে বাড়ান নিচু ক্রস, দূরের পোস্টে ভিনিসিয়াস পান বলটা, আয়ত্বে নিয়ে তিনি শট নেন ফারপোস্টে, বলটা আছড়ে পড়ে দক্ষিণ কোরিয়ার জালে। প্রায় সাত মাস পর আন্তর্জাতিক গোলের দেখা পান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

এরপর দ্বিতীয় গোলের জন্য সেলেসাওদের খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ১১ মিনিটে নিজেদের বিপদসীমায় রিচার্লিসনকে ফাউল করে কোরিয়ান রক্ষণ। পেনাল্টি যায় ব্রাজিলের পক্ষে। নেইমারের ঠাণ্ডা মাথায় নেওয়া পেনাল্টিটা ঠেকানোর সাধ্যই ছিল না কোরিয়ান গোলরক্ষক কিম সিউং-গিউর। ব্রাজিল এগিয়ে যায় ২-০ গোলে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন