কঠিন লড়াইয়ের অপেক্ষায় পর্তুগাল-সুইজারল্যান্ড

  06-12-2022 02:17PM

পিএনএস ডেস্ক : কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতে মাঠে নামবে ইউরোপের দুই দেশ পর্তুগাল ও সুইজারল্যান্ড।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

আন্তর্জাতিক ফুটবলে এখন পর্যন্ত ২৫ বার মুখোমুখি হয়েছে দল দুটি। এর মধ্যে ১১টিতে জিতেছে সুইসরা আর ৯ বার জিতেছে পর্তুগিজরা। ড্র হয়েছে পাঁচ ম্যাচে।

কাতার বিশ্বকাপের এই ম্যাচের মধ্য দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোদের সামনে ১৯৫৪ সালের পর আবারও শেষ আটে ওঠার হাতছানি। দলের তারকা ফুটবলার নুনো মেন্ডেসের ইনজুরি পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোসকে ভাবাচ্ছে। তবে আক্রমণভাগে অন্যতম আস্থার নাম ক্রিশ্চিয়ানো রোনালদো ও ব্রুনো ফার্নান্দেজ ছন্দে রয়েছেন। আর ফিফা র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে থাকা দলটির রক্ষণভাগে দাপট দেখাতে প্রস্তুত পেপে-দালোতরা।

কোচ ফার্নান্দো সান্তোস জানান, আমরা সম্পূর্ণভাবে বিশ্বকাপের দিকে মনোনিবেশ করছি। দলকে সমর্থন করছি ও এটিই আমাদের ফোকাস। আজকে খুব কঠিন একটি ম্যাচ হবে।

অন্যদিকে সবশেষ ১৯৫৪ বিশ্বকাপে জায়গা করে নেওয়া সুইসরা এখন পর্যন্ত কোয়ার্টার বাধা টপকাতেই পারেনি। তাই ইতিহাস পাল্টে দিতে চায় তারা। সুইস ফুটবলার জর্দান শাকিরির দাবি, দল এই ম্যাচে স্পেশাল পারফরম্যান্স দেখাবে।

শাকিরি বলেন, পর্তুগাল ভালো দল, আমার মতে এই ম্যাচে তারাই ফেভারিট। তবে আমাদের সামর্থ্যও আমরা জানি। এই ম্যাচে আমরা স্পেশাল পারফরম্যান্স দেখানোর চেষ্টা করব এবং তাদের সমস্যায় ফেলার চেষ্টা করব।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন