চট্টগ্রামকে হারিয়ে আবারও শীর্ষে সিলেট

  28-01-2023 10:53PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চে প্রায় বিদায় নিশ্চিত হয়ে গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে আজকের ম্যাচে চট্টগ্রামের জয় আবশ্যক ছিল। হারলেই পা হড়কানোর সম্ভাবনা ছিল দলটি।

ব্যাট হাতে ভালোই করেছিল শুভাগত হোমের চট্টগ্রাম। সিলেটের সামনে দিয়েছিল বড় চ্যালেঞ্জিং স্কোরও। কিন্তু সিলেটের ব্যাটসম্যানদের দারুণ ব্যাটিং নৈপুন্যে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চট্টগ্রামকে। আর তাতেই টুর্নামেন্ট থেকে প্রায় বাদই পড়ে গেছে দলটি।

৯ ম্যাচ শেষে চট্টগ্রামের জয় মাত্র ২টি। পয়েন্ট ৪। পরের তিন ম্যাচ জিতলে পয়েন্ট দাঁড়াবে দশে। তাহলেও পরের রাউন্ডে উঠতে পারবে চট্টগ্রাম, এমন সম্ভাবনা নেই বললেই চলে। অন্যদিকে সিলেট প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে বলা যায়।

দলটি ৯ ম্যাচ শেষে জিতেছে ৭টিতে। যার ফলে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে দলটি। কেবল তাই নয়, ১৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের জায়গাও অনেকটা নিশ্চিত করে ফেলেছে সিলেট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলেছে চট্টগ্রাম। লক্ষ্য তাড়া করতে নেমে ১২ বল হাতে রেখে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে সিলেট।

চট্টগ্রামের পক্ষে এদিন মেহেদী মারুফ ৫২, অধিনায়ক শুভাগত হোম অপরাজিত ৫৪ এবং আফিফ হোসেন করেছিলেন ৩৪ রান।

অন্যদিকে লক্ষ্য তাড়া করতে নেমে নাজমুল শান্তর ৬০ এর পাশাপাশি মুশফিকুর রহিম ও রায়ান বার্লের ৪১ রানের সুবাদে সহজে জয় পায় সিলেট।

শান্ত ৪৪ বলে ৬ চার ও ২ ছয়ে করেন ৬০ রান। বার্ল মাত্র ১৬ বলে খেলেন ৪ চার ও ৩ ছয়ের ৪১ রানের ইনিংস। অন্যদিকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়া মুশফিক ২৬ বলে ৫টি চার ও ১টি ছয়ে করেন ব্যক্তিগত ৪১ রান।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন