বাংলাদেশ সফরের ইংল্যান্ড দলে দুই নতুন মুখ

  03-02-2023 01:25PM



পিএনএস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে সাদা বলের সিরিজকে সামনে রেখে ইংল্যান্ডের দল ঘোষণা করা হয়েছে। দলে সুযোগ পেয়েছেন দুই নতুন মুখ টম অ্যাবেল এবং রেহান আহমেদ। এর মধ্যে টেস্ট অভিষেক হলেও সাদা বলের দলে প্রথমবার ডাক পেলেন রেহান। আর অ্যাবেল এখনও জাতীয় দলে অভিষেকের অপেক্ষায়।

এরইমধ্যে বাংলাদেশ সফরের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দলে সবচেয়ে বড় চমক ১৮ বছর বয়সী লেগ স্পিনার রেহান। পাকিস্তানি বংশোদ্ভুত এই স্পিনার গত ডিসেম্বরে করাচিতে অভিষেকে টেস্টেই নেন ৭ উইকেট। এর মধ্যে ম্যাচের দ্বিতীয় ইনিংসে নেন পাঁচ উইকেট। ২০১৬ সালের পর প্রথমবার ইংল্যান্ডের বাংলাদেশ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটের দলেই সুযোগ পেয়েছেন রেহান।

ইংল্যান্ড দলে আরেক নতুন মুখ টম অ্যাবেল। কাউন্টি ক্রিকেটে সমারসেটকে নেতৃত্ব দেওয়া এই মিডল অর্ডার ব্যাটার আছেন দুই ফরম্যাটের দলেই।

আগামী ১ মার্চ ঢাকায় শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর ৩ মার্চ ঢাকায় ও ৬ মার্চ চট্টগ্রামে হবে সিরিজের বাকি দুই ম্যাচ। আর ৯ মার্চ থেকে মাঠে গড়াবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথমটি হবে চট্টগ্রামে এবং বাকি দুই ম্যাচ ঢাকায়।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড:
জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, দাভিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড:
জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, দাভিদ মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে, ক্রিস ওকস, মার্ক উড।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন