কেন কোহলিদের কোচ হলেন না শেবাগ?

  21-03-2023 02:30PM



পিএনএস ডেস্ক: ভারতীয় দলের কোচ হওয়ার অনুরোধ পেয়েছিলেন। তাও যে কারও থেকে নয়, খোদ তৎকালীন ভারত অধিনায়ক বিরাট কোহলির থেকে। আবেদনও করেছিলেন। তবু ভারতের কোচ হননি বীরেন্দ্র শেবাগ। সসম্মানে ফিরিয়ে দিয়েছিলেন প্রস্তাব। কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন, তা নিজেই জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

অনিল কুম্বলের কোচের চাকরি যাওয়া তখন পাকা। সেই সময় কোহলিই শেবাগকে অনুরোধ করেন কোচের পদে আবেদন করার জন্য। সেই প্রসঙ্গে শেবাগ বলেছেন, “কোহলি এবং তৎকালীন বোর্ড সচিব অমিতাভ চৌধুরি আমাকে অনুরোধ না করলে কখনওই কোচের পদে আবেদন করতাম না। আমাদের একটা বৈঠক হয়েছিল যেখানে চৌধুরি আমায় জানিয়েছিল, কোহলি এবং কুম্বলের মধ্যে সব কিছু ঠিক ঠাক নেই। তাই ওরা আমাকে চায়। বলেছিল, ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফির পর কুম্বলের মেয়াদ শেষ হয়ে যাবে। তার পরে আমি দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যেতে পারি।”

সেটা আর হয়নি। শেবাগ দলের সঙ্গে ক্যারিবিয়ান সফরে যাননি। সেই প্রসঙ্গে বলেছেন, “আমি হ্যাঁ বা না কিছুই বলিনি। তবে এটা জানিয়েছিলাম, ওয়েস্ট ইন্ডিজে গেলে নিজের কোচিং স্টাফ, সহকারী কোচ, বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং কোচকে সঙ্গে নিয়েই যাব। সাপোর্ট স্টাফ বেছে নেওয়ার ব্যাপারে আমার পছন্দই শেষ কথা। ওরা সেটাতে রাজি হয়নি। তাই দলের সঙ্গেও যাইনি এবং কোচের পদও গ্রহণ করিনি।”

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন