হ্যাটট্রিক শিরোপা বাংলাদেশের

  21-03-2023 04:09PM

পিএনএস ডেস্ক : বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা তৃতীয়বারের মতো শিরোপা জিতেছে বাংলাদেশ। ফাইনালে চাইনিজ তাইপেকে ৪২-২৮ ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলে নিয়েছে বাংলাদেশ দল।

মঙ্গলবার (২১ মার্চ) শহীদ নূর হোসেন স্টেডিয়ামে চাইনিজ তাইপের বিপক্ষে মাঠে নামে স্বাগতিকরা। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখে খেলতে থাকে লাল-সবুজের প্রতিনিধিরা।

প্রথমার্ধে বাংলাদেশ ২০-১৪ পয়েন্টে এগিয়েছিল। ফাইনালসহ বাংলাদেশ টুর্নামেন্টে ৭টি ম্যাচের সবকটিই জিতলো। প্রথম দুই আসরে বাংলাদেশ ফাইনালে হারিয়েছিল কেনিয়াকে। এবারই ছিল প্রথম অল এশিয়া ফাইনাল।

বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার টুর্নামেন্টের বেস্ট ক্যাচার ও ম্যান অব দ্য ফাইনাল হন। একই দলের মিজানুর রহমান ম্যান অব দ্য টুর্নামেন্ট ও বেস্ট রেইডারের পুরস্কার লাভ করেন।

এই টুর্নামেন্টে ২০২১ এবং ২০২২ সালের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল কেনিয়া। ওই দুই আসরে কেনিয়াকে যথাক্রমে ৩৪-২৮ এবং ৩৪-৩১ পয়েন্টে হারিয়েছিল লাল-সবুজ বাহিনী।

তৃতীয় আসরের ফাইনালে ওঠাতেই বিশ্বকাপ কাবাডিতে খেলার যোগ্যতা অর্জনের সুখবর পেয়েছিল বাংলাদেশ। আজ বঙ্গবন্ধু কাপ কাবাডির শিরোপা জিতে দেশবাসীর জন্য আরেক সুখবর দেয় সাজুরাম গয়াতের শিষ্যরা।

যদিও ম্যাচের শেষ বাঁশি বাজার আগেই উৎসবে মেতেছিল পুরো ভলিবল স্টেডিয়াম। কারণ, স্কোর ব্যবধানে এগিয়ে থাকায় বিজয় আগেই থেকেই নিশ্চিত হয়েছিল। আর ফাইনালে জাতীয় পতাকা উড়িয়ে ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’ গানে উৎসবে মেতে ওঠে গ্যালারিতে থাকা দর্শকরা।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন