কন্তেকে ছেঁটে ফেলল টটেনহ্যাম

  28-03-2023 01:45PM




পিএনএস ডেস্ক: দলের অধারাবাহিক পারফরম্যান্সের কারণে টটেনহ্যাম হটস্পারে আন্তোনিও কন্তের ভবিষ্যৎ আগে থেকেই ঝুলছিল অনিশ্চয়তার সুতোয়। খেলোয়াড়দের প্রকাশ্যে সমালোচনা করায় সেই শঙ্কা আরও বাড়ে।

অবশেষে চলে এলো আনুষ্ঠানিক ঘোষণা। প্রিমিয়ার লিগের দলটির কোচের দায়িত্ব হারালেন ইতালিয়ান এই কোচ। পারস্পরিক সমঝোতায় কন্তের সঙ্গে সম্পর্ক ছেদ করার বিষয়টি রোববার জানায় টটেনহ্যাম। মৌসুমের বাকি অংশে দলটির দায়িত্ব পালন করবেন কন্তের সহকারী ক্রিস্তিয়ান স্তেল্লেনি।

এবারের লিগ কাপে শুরুতেই ছিটকে পড়া টটেনহ্যাম এ মাসের শুরুতে এফএ কাপ থেকেও বিদায় নেয়। এরপর এসি মিলানের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগে শেষ হয় তাদের পথচলা। এখন শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করাই মূল চ্যালেঞ্জ টটেনহ্যামের সামনে।

এবারের লিগে শুরুটা খারাপ ছিল না টটেনহ্যামের। গত অক্টোবরের মাঝামাঝি থেকে মূলত তাদের পথ হারানোর শুরু। এরপর একের পর এক ম্যাচ হারতে থাকে তারা। সেই থেকে কেবল দুই দফায় টানা দুই জয়ের স্বাদ পেয়েছে দলটি, টানা তিনটি জেতেনি কখনও।

জুভেন্টাস, ইতালি জাতীয় দল, চেলসি, ইন্টার মিলানে দায়িত্ব পালন করা কন্তে ২০২১ সালে প্রধান কোচ হিসেবে যোগ দেন টটেনহ্যামের কোচিং স্টাফে। তার কোচিংয়ে গত মৌসুমে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করে ইংলিশ ক্লাবটি।

এবারও অবশ্য এখন পর্যন্ত লিগ টেবিলে চারে আছে টটেনহ্যাম। ২৮ ম্যাচ ১৫ জয় ও ৪ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৯। দুই ম্যাচ কম খেলা নিউক্যাসল ইউনাইটেড ৪৭ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৬১ পয়েন্ট নিয়ে দুইয়ে। আর ২৬ ম্যাচ খেলা ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান তৃতীয়, তাদের পয়েন্ট ৫০। কন্তের ৫০৯ দিনের দায়িত্বে ৭৬ ম্যাচ খেলেছে টটেনহ্যাম। এর মধ্যে জিতেছে ৪১টি, হেরেছে ২৩টি, ড্র ১২টি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন