কোহলির সেঞ্চুরিতে সুপার ফোরের দৌড়ে টিকে থাকলো বেঙ্গালুরু

  19-05-2023 12:58AM

পিএনএস ডেস্ক : টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম দৃষ্টিনন্দন এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হাইনরিখ ক্লাসেন। তার ব্যাটে ভর করেই শুরুতে ৫ উইকেটে ১৮৬ রানের সংগ্রহ পেয়েছিল সানরাইজার্স। পরে বিরাট কোহলির ষষ্ঠ আইপিএল সেঞ্চুরিতে বৃথা গেছে ক্লাসেনের ইনিংস। কোহলির অসাধারণ ইনিংসে সানরাইজার্সকে ৮ উইকেটে হারিয়ে প্লে-অফের জন্য নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করেছে বেঙ্গালুরু।

এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে কোহলিরা। সমান ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তাদের পরে আছে মুম্বাই। বেঙ্গালুরুর রান রেট ভালো হওয়ায় তারা ওপরে অবস্থান করছে। ফলে শেষ ম্যাচ-ই গড়ে দেবে তাদের ভাগ্য।

১৮৭ রানের লক্ষ্যে কোহলি-দু প্লেসির ১৭২ রানের বিস্ফোরক ওপেনিং জুটি জয়ের জন্য ছিল যথেষ্ট। ১৭.৫ ওভারে ৬৩ বলে ১০০ রানে আউট হন কোহলি। তার ইনিংসে ছিল ১২টি চার ও ৪টি ছয়ের মার।ম্যাচসেরাও তিনি।

কোহলি যখন আউট হন, তখন ১৩ বলে আর ১৫ রান প্রয়োজন বেঙ্গালুরুর। কিছুক্ষণ পর ফাফ দু প্লেসিও ৭১ রানে ফিরলে ২ উইকেট হারানো বেঙ্গালুরু ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করেছে। তখন ক্রিজে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল (৫*) ও মাইকেল ব্রেসওয়েল (৪*)। দুপ্লেসির ৪৭ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছয়।

শুরুতে টস হেরে ব্যাট করতে নামা সানরাইজার্সের বড় স্কোরে অবদান হাইনরিখ ক্লাসেনের। পাওয়ার প্লেতে ২৮ রানে ২ উইকেট হারানো হায়দরাবাদ প্রোটিয়া ব্যাটারের তাণ্ডবেই ৫ উইকেটে করেছে ১৮৬ রান। উল্লেখযোগ্য ইনিংস বলতে ক্লাসেনের সেঞ্চুরি। ফেরার আগে ৫১ বলে ৮ চার ও ৬ ছক্কায় ১০৪ রান করেন তিনি। তাছাড়া ১৯ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন হ্যারি ব্রুক।

বেঙ্গালুরুর হয়ে ১৩ রানে ২টি উইকেট নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল। একটি করে নিয়েছেন মোহাম্মদ সিরাজ, শাহবাজ আহমেদ ও হার্শাল প্যাটেল।

স্কোর: সানরাইজার্স ১৮৬/৫

বেঙ্গালুরু: ১৯.২ ওভারে ১৮৭/২

ফল: বেঙ্গালুরু ৮ উইকেটে জয়ী।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন