টেস্ট সংস্করণে ফুরিয়ে যাননি ওয়ার্নার, বিশ্বাস অজি কোচের

  25-05-2023 10:10AM


পিএনএস ডেস্ক: টেস্ট ক্রিকেটে ডেভিড ওয়ার্নারের ফর্মহীনতা নিয়ে চর্চা যেন থামার নয়। সাদা পোশাকের দলে তার জায়গা নিয়ে প্রশ্ন ওঠে প্রায়ই। তবে দল ঠিকই আস্থা রাখছে বাঁহাতি এই ব্যাটসম্যানের ওপর। কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের বিশ্বাস, আসছে ম্যাচগুলোয় বড় ভূমিকা রাখবেন অস্ট্রেলিয়ান ওপেনার।

গত বছরের শুরু থেকে টেস্টে ভালো করতে পারছেন না ওয়ার্নার। এই সময়ে ১৪ টেস্ট খেলে ২৬.৩৯ গড়ে স্রেফ ৬০৭ রান করেছেন তিনি, ফিফটি দুইটি ও একটি ডাবল সেঞ্চুরি।

অস্ট্রেলিয়ার সবশেষ টেস্ট সিরিজে পুরোপুরি ব্যর্থ ছিলেন ওয়ার্নার। ভারতের মাটিতে বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম দুই টেস্টের তিন ইনিংসে করেন ১, ১০ ও ১৫ রান। দিল্লিতে দ্বিতীয় টেস্টে ব্যাটিংয়ের সময় কনুইয়ে চোট পেয়ে ছিটকে যান সিরিজের বাকি অংশ থেকে।

দীর্ঘ পরিসরের ক্রিকেটে ওয়ার্নারের সাম্প্রতিক ফর্ম নিয়ে নানা আলোচনা-সমালোচনা চললেও তাকে দল থেকে বাদ দেয়নি অস্ট্রেলিয়া। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজ সিরিজের প্রথম দুই ম্যাচের দলে আছেন ১০৩ টেস্ট খেলা অভিজ্ঞ ব্যাটসম্যান।

এসইএন রেডিওতে বুধবার (২৪ মে) অস্ট্রেলিয়ার কোচ ম্যাকডোনাল্ড বলেন, টেস্ট ক্রিকেটকে এখনও অনেক দেওয়ার আছে এই ওপেনারের।

তিনি বলেন, ডেভের (ডেভিড ওয়ার্নার) এখনও যা দেওয়ার আছে, তা নিয়ে আমরা আশাবাদী। আমরা তাকে স্কোয়াডে নিয়েছি। অ্যাশেজ ও টেস্ট চ্যাম্পিয়নশিপে সে বড় ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।

আগামী ৭ জুন দা ওভালে শুরু ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ১৬ জুন এজবাস্টনে শুরু ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজ।

ইংল্যান্ডের মাটিতে সবশেষ অ্যাশেজ সিরিজটি ওয়ার্নারের জন্য ছিল দুঃস্বপ্নের মতো। তার ব্যাটিং গড় ছিল স্রেফ ৯.৫০, কোনো এক দ্বি-পাক্ষিক সিরিজের ১০ ইনিংসে ব্যাটিং করা কোনো ওপেনারের যা সবচেয়ে কম। ২০১৯ সালে অগাস্ট-সেপ্টেম্বরের ওই সিরিজে ৭ বারই তিনি আউট হয়েছিলেন স্টুয়ার্ট ব্রডের বলে।

দলে রাখা হলেও আসছে ম্যাচগুলোতে ওয়ার্নারের একাদশে জায়গা পাওয়া নিয়ে তাই উঁকি দিচ্ছে সংশয়। ম্যাকডোনাল্ড অবশ্য স্পষ্ট জানিয়ে দিলেন, দলের ভবিষ্যৎ পরিকল্পনায় বেশ ভালোভাবেই আছেন ৩৬ বছর বয়সী ওয়ার্নার।

ম্যাকডোনাল্ড জানান, এই দলে সে গুরুত্বপূর্ণ সদস্য। যদি সেটা না হতো, টেস্ট চ্যাম্পিয়নশিপের পর অ্যাশেজের জন্য আমরা নতুন স্কোয়াডের কথা ভাবতাম। কিন্তু বিষয়টি তেমন নয়, আমরা অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্যও দল দিয়েছি। তাই সে পরিষ্কারভাবে আমাদের পরিকল্পনায় আছে এবং খেলতে প্রস্তুত।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন