বৃষ্টির পর নতুন টার্গেটে মাঠে নামল চেন্নাই

  30-05-2023 01:07AM

পিএনএস ডেস্ক : বৃষ্টির কারণে চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটান্সের মধ্যকার আইপিএল ফাইনাল খেলা রোববার ভেস্তে গেছে। তবে রিজার্ভ ডে থাকায় সেই খেলা হচ্ছে সোমবার। কিন্তু আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো রিজার্ভ ডের ফাইনাল ম্যাচও বৃষ্টির কবলে পড়েছে।

সোমবার (২৯ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মাঠের লড়াইয়ে নেমেছে মহেন্দ্র সিং ধোনি ও হার্দিক পান্ডিয়ারা। প্রথমে ব্যাট করে নির্ধারিত সময়ে ২১৪ রান সংগ্রহ করে গুজরাট। জবাবে রান তাড়া করতে নেমে চেন্নাই মাত্র তিন বল খেলার পর বেরসিক বৃষ্টি নামে।

এরপর বৃষ্টি থামার পর কয়েক দফায় আম্পায়াররা মাঠ পর্যবেক্ষণ করে খেলা শুরুর সিদ্ধান্ত নেন। এখন বৃষ্টি থেমে যাওয়ায় নতুন টার্গেট পেয়েছে চেন্নাই সুপার কিংস। গুজরাটের নির্ধারিত সময়ে ২১৪ রানের জবাবে ১৫ ওভারে ধোনির দলের লক্ষ্য ১৭১ রান।

আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকায় চেন্নাইকে জিততে হলে ১৫ ওভারে ১৭১ রান করতে হবে। একইসঙ্গে ইনিংসের প্রথম ৪ ওভার পাওয়ার প্লে এবং গুজরাটের প্রতি বোলার সর্বোচ্চ তিন ওভার করে বল করতে পারবেন।

এদিন টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে গুজরাটকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার শুভমান গিল ও হৃদিমান সাহা। এই দুই ব্যাটার উদ্বোধনী জুটিতে পাওয়ার প্লেতেই ৬২ রান তুলে বড় সংগ্রহের ইঙ্গিত দেন।

তবে রবীন্দ্র জাদেজার পরের ওভারের শেষ বলে স্ট্যাম্পিং হয়ে প্যাভিলিয়নে ফেরেন এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক গিল। বিদায়ের আগে ২০ বলে ৭ বাউন্ডারিতে ৩৯ রান করেন তরুণ এই ব্যাটার।

গিলের বিদায়ের পরও রানের চাকা সচল রাখেন সাহা ও সাই সুদর্শন। তারা দুজনে ৪২ বলে ৬৪ রানের জুটি গড়েন। হৃদিমান ফিফটি হাঁকিয়ে ৩৯ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৪ রান করেন। এরপর ব্যাট হাতে একাই ঝড় তোলেন সুদর্শন।

২১ বছর বয়সী এই ক্রিকেটার ৪৭ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৯৬ রান করেন। এরপর শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১২ বলে অপরাজিত ২১ রানে ২১৪ রানের বিশাল সংগ্রহ পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন