আশরাফুলকে কোচ হিসেবে পেতে আগ্রহী বিসিবি

  02-06-2023 08:14PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটের প্রথম তারকা বলা যায় মোহাম্মদ আশরাফুলকে। ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের ওপর চড়া হয়ে অনেক দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন তিনি। ক্রিকেটার হিসেবে ক্যারিয়ারের শেষপ্রান্তে থাকা আশরাফুলকে নতুন ভূমিকায় পেতে আগ্রহ প্রকাশ করেছে বিসিবি।

ভবিষ্যতের কথা চিন্তা করে বর্তমানে কোচিং পেশা বেছে নিয়েছেন টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। সম্প্রতি আইসিসি লেভেল-থ্রি কোচিং কোর্স সম্পন্ন করেছেন আশরাফুল। এর ফলে জুনিয়র লেভেল থেকে শুরু করে জাতীয় দল পর্যন্ত কোচিং করাতে পারবেন তিনি। আশরাফুলকে সেই সুযোগটুকু করে দিতে চায় বিসিবিও।

গেল মাসে হেড কোচ ডেভিড হেম্পের অধীনে শুরু হয়েছে এইচপি ক্যাম্প। সেই ক্যাম্পের কোচিং প্যানেলে আশরাফুলকে যুক্ত করতে চায় বিসিবি। তারকা এই ক্রিকেটারকে সেই প্রস্তাবও দেয়া হবে বিসিবির পক্ষ থেকে।

বিসিবি পরিচালক ও এইচপি ইউনিটের ভাইস চেয়ারম্যান আকরাম খান জানান, আশরাফুলকে কোচিং প্যানেলে সম্পৃক্ত করা গেলে সেটি দেশের জন্যই ভালো হবে। তিনি বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট পপুলার হয়েছে আইসিসি ট্রফি জেতার পর। ব্যক্তিগতভাবে কাউকে আইকন ভাবলে সেটা আশরাফুল। অনেক জনপ্রিয় ক্রিকেটার ছিল ও, সম্প্রতি লেভেল থ্রি কোচিং করেছে। আশরাফুলকে দেশের ক্রিকেটে সম্পৃক্ত করা গেলে সেটা দেশের জন্য অনেক ভালো হবে।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন