অধিনায়কত্ব হারালেন সাকিব, দায়িত্ব পেলেন যিনি

  12-02-2024 07:59PM

পিএনএস ডেস্ক : গত বছর বিশ্বকাপের আগে জাতীয় দল থেকে তামিম ইকবাল বাদ পড়ার পর থেকে নানা নাটকীয়তার জন্ম নেয় বাংলাদেশ ক্রিকেটে। বিশ্বকাপের বিমানে উঠার আগে জানিয়েছিলেন তিনি আর অধিনায়কত্ব করবেন না। এরপর বিশ্বকাপ শেষ হলেও বিভিন্ন ব্যস্ততায় কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। অবশেষে বাংলাদেশ ক্রিকেটের অধিনায়ক নির্ধারণ করা হয়েছে।

সোমবার ( ১২ ফেব্রুয়ারি) মিরপুরে বোর্ড সভায় বসেছিল বিসিবি। দীর্ঘ সাড়ে চার ঘণ্টার বৈঠক শেষে নাজমুল হাসান শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এতে তিন ফরম্যাটে থেকে অধিনায়কত্ব হারালেন সাকিব আল হাসান

নাজুমল হাসানকে তিন ফরম্যাটের নেতৃত্ব দেওয়া নিয়ে পাপন বলেন, সাকিবের সঙ্গে আলোচনা করেই আমরা এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে আমাদের জানিয়েছে তার চোখে সমস্যাটা এখনও ভালোভাবে সেরে ওঠেনি। আর সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে, আরও খেলা আছে। তাই আমরা শান্তকে এই বছরের জন্য সব ফরম্যাটের অধিনায়ক করেছে।

চলমান বিপিএলে চোখের সমস্যার কারণে প্রথমে ব্যাট হাতে রান পাননি। যার কারণে দুইবার করে বিদেশে গিয়েছিলেন চিকিৎসার জন্য। এ ছাড়াও মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

সব মিলিয়ে জাতীয় দলের অধিনায়কত্ব করাটা সাকিবের জন্য অনেকটায় চাপের। তাই সব কিছু বিবেচনা করে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব। তা ছাড়া অধিনায়ক হিসেবে বিসিবির প্রথম পছন্দ ছিলেন তিনি। এমন মন্তব্য করেন নাজমুল হাসান পাপন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন