শেষ সময়ের গোলে লিভারপুলের নাটকীয় জয়

  02-03-2024 11:43PM

পিএনএস ডেস্ক: : গত মৌসুমে নটিংহ্যাম ফরেস্ট ঘরের মাঠে লিভারপুলকে হারিয়ে চমকে দিয়েছিল। এবার তারা পয়েন্ট ভাগাভাগি করার একেবারে কাছে ছিল। আর দুটো মিনিট পার করলেই হতো, কিন্তু ডারউইন নুনেজের কারণে হলো না। উরুগুয়ান ফরোয়ার্ডের ৯৯ মিনিটের গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে স্বস্তির জয় পেলো লিভারপুল।

শনিবার ১-০ গোলের এই জয়ে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে টিকে থাকলো লিভারপুল। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট তাদের। ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সিটিজেনরা। ব্যবধান কমাতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে রবিবার খেলবে পেপ গার্দিওলার শিষ্যরা।

পুরো ম্যাচ জুড়ে ৭০ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেছিল লিভারপুল। শট নিয়েছিল ২২টি, কিন্তু লক্ষ্যে ছিল দুটি। যার একটিই কাজে লেগে গেছে। নটিংহ্যামও লক্ষ্যে দুটি শট রাখলেও জালের দেখা পায়নি।

প্রথমার্ধে ডিভক ওরিগি ও লুইস দিয়াজের শট গোলবারের পাশ দিয়ে যায়। ৬০ মিনিটে অ্যান্ডি রবার্টসনের বদলি নেমে নুনেজ তিন মিনিট পর গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। অবশেষে তিনি গোলের দেখা পান। যোগ করা সময়ের নবম মিনিটে কর্নার থেকে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের অ্যাসিস্টে হেড করে জাল কাঁপান নুনেজ। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ষষ্ঠ জয় পায় লিভারপুল।

এদিকে এগিয়ে গিয়েও হারের শঙ্কায় পড়েছিল চেলসি। ব্রেন্টফোর্ডের মাঠে ৩৫ মিনিটে নিকোলাস জ্যাকসনের গোলে এগিয়ে যায় ব্লুরা। লিড ধরে রেখে বিরতিতে যায় তারা। ফিরেই গোল হজম করে চেলসি। ৫০ মিনিটে ম্যাডস রোরস্লেভ সমতা ফেরান। তারপর ইয়োনে উইসা ৬৯ মিনিটে ব্রেন্টফোর্ডকে এগিয়ে দেন। ৮৩ মিনিটে অ্যাক্সেল দিসাসি গোল করলে পয়েন্ট উদ্ধার করে চেলসি। ২৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ১১তম তারা।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন