বিশ্বকাপ প্রস্তুতি কেমন হয়েছে, জানালেন হাথুরুসিংহে

  15-05-2024 06:05PM

পিএনএস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘোষিত বাংলাদেশ দল নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কোচ চান্দিকা হাথুরুসিংহে। তিনি বলেছেন, প্রস্তুতি আমার মনে হয় ভালো হয়েছে। চট্টগ্রামে ভালো ক্যাম্প হয়েছে। জিম্বাবুয়ের সঙ্গে পাঁচটা ম্যাচ পেয়েছি। যেখানে আমরা অনেককেই ম্যাচের বিভিন্ন পরিস্থিতিতে খেলিয়ে দেখেছি। কিছু দুশ্চিন্তা আছে কয়েকজনকে নিয়ে। তবে সব মিলিয়ে ভালোই হচ্ছে।’

বুধবার (১৫ মে) দেশ ছাড়ার আগে অফিশিয়াল প্রেস কনফারেন্সে অংশ নিয়ে এসব কথা বলে টাইগার কোচ। চান্দিকা হাথুরুসিংহে বলেন, এবারের দল নির্বাচন ভালো হয়েছে। তাসকিনের ইনজুরি সমস্যা না থাকলে পারফেক্ট বলা যেত। যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজে কন্ডিশনের সাথে মানিয়ে নেয়াটা মূল লক্ষ্য থাকবে আমাদের। তবে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের নিয়ে ঝুঁকি নেওয়া যাবে না।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও, বাংলাদেশের ভালো করার সুযোগ দেখছেন এই প্রধান কোচ। তিনি বলেন, প্রতিটা টুর্নামেন্টে আমাদের আগের চেয়ে ভালো করার সুযোগ। টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য চ্যালেঞ্জের। আমরা র‌্যাঙ্কিংয়ে কোথায় আছি, সেটাতেও দেখা যায়। এখানে অস্বীকার করার কিছু নেই। কিন্তু আমাদের যে প্রস্তুতি, সেটার হিসাবে বলতে পারি আগের চেয়ে ভালো করার সুযোগ আছে।

দলের ব্যাটিং ব্যর্থতা নিয়ে হাথুরুসিংহে বলেন, কিছু ম্যাচে আমরা ভালো শুরু পেয়েছি। আবার কিছু ম্যাচে ভালো শুরু পাইনি। টি-টোয়েন্টি পুরো ভিন্ন খেলা। যেকোনো কিছুই ঘটতে পারে। আর ব্যাটারদের জন্য কাজটা আরও কঠিন। বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে আমরা কিছু ম্যাচ খেলার সুযোগ পাব, আশাকরি সেই ম্যাচগুলোতে এই দুর্বলতা কাটিয়ে উঠবেন ওপেনাররা।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন