কবে মাঠে ফিরবেন মেসি, জানালেন কোচ

  17-05-2024 02:18AM

পিএনএস ডেস্ক : চলতি বছরে ইনজুরি যেন পিছু ছাড়ছে না লিওনেল মেসির। একবার চোট থেকে ফিরে এসে দুই-তিন ম্যাচ খেলেই আবার ইনজুরিতে পড়ছেন আর্জেন্টাইন মহাতারকা। চোটের কারণে ইন্টার মায়ামির সর্বশেষ ম্যাচে খেলতে পারেননি তিনি। এবার জানা গেল তার মাঠে ফেরার তারিখ।

মেসিকে না পেয়ে ক্ষতিগ্রস্থ মায়ামি। অরল্যান্ডো সিটির বিপক্ষে বৃহস্পতিবার (১৬ মে) গোলশূন্য ড্র করেছে তার দল। ম্যাচে মেসির অনুপস্থিতিই দলের এমন দশার কারণ বলে মনে করছেন কোচ। তবে তার না খেলার বিষয়ে ম্যাচের আগেই ইঙ্গিত দিয়ে রাখা হয়েছিল।

গত রোববার মন্ট্রিয়লের বিপক্ষে ম্যাচে জর্জ ক্যাম্পবেলের কড়া ট্যাকলের শিকার হন মেসি। প্রাথমিক চিকিৎসা নিয়ে কিছুক্ষণ মাঠের বাইরে ছিলেন। পরে অবশ্য ফিরে এসেছিলেন। কিন্তু সেই ট্যাকলেই হাঁটুতে চোট পেয়েছেন আর্জেন্টাইন তারকা।

ম্যাচের পর মায়ামির পক্ষ থেকে জানানো হয়েছিলয়, মেসির চোট তেমন গুরুতর নয়। অনুশীলনেও রাখা হয়েছিল তাকে। তবে শেষ মুহূর্তে ঝুঁকি এড়াতেই খেলানো হয়নি অরল্যান্ডোর বিপক্ষে।

অরলান্ডোর বিপক্ষে ম্যাচ শেষে মেসির প্রসঙ্গে কোচ টাটা মার্টিনো বলেন, ‘সে অস্বস্তিতে ছিল। চিকিৎসকদের বেঁধে দেওয়া সূচির ভিত্তিতে সে নিয়মিত অনুশীলন করেছে। আগের ম্যাচে হাঁটুতে ব্যথা পাওয়ায় একটু অস্বস্তিতে ছিল। কিছু পরীক্ষা করানো হয়েছে এবং সেগুলোর ফল ভালো এসেছে।’

শনিবার ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে মেসি আবার মাঠে ফিরবেন বলেও জানিয়ে রেখেছেন মার্টিনো, ‘এক সপ্তাহে তিনটি ম্যাচ। সে নিজেও স্বস্তিতে ছিল না। আমরা তাই ভেবেছি যে আজ তাকে না খেলানোই বুদ্ধিমানের কাজ হবে। শনিবার তাকে খেলাতে চাই। তবে ব্যাপারটা তার উন্নতির ওপর নির্ভর করবে।’

বাংলাদেশ সময় রোববার ভোর সাড়ে পাঁচটায় এমএলএসের ম্যাচে ডিসি ইউনাইটেডের মুখোমুখি হবে মায়ামি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন