বিশ্বকাপের আগে শাস্তি পেলেন হার্দিক

  18-05-2024 06:33PM

পিএনএস ডেস্ক : সপ্তাহ দুয়েক পরে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএল যাত্রা শেষে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনের এ আসরে অংশ নিতে দলের সঙ্গে বিমান ধরবেন হার্দিক পান্ডিয়া। তার আগে অবশ্য মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ককে পেতে হলো শাস্তি।

আইপিএলে স্লো ওভার রেটের কারণে শাস্তি হিসেবে জরিমানা ও নিষেধাজ্ঞায় পড়েছেন হার্দিক।

আইপিএলের চলতি আসরের যাত্রা ইতোমধ্যে শেষ হয়ে গেছে মুম্বাই ইন্ডিয়ান্সের। ১৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে আসর শেষ করেছে তারা। অধিনায়ক হিসেবে গুজরাট টাইটান্সের হয়ে গত দুই আসরে সফল হলেও মুম্বাইয়ে ফিরে আস্থার প্রতিদান দিতে পারেননি হার্দিক। তার ওপর আসরের শেষ ম্যাচের জন্য শাস্তিও পেতে হলো তাকে।

শুক্রবার (১৭ মে) লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ১৮ রানে হারের ম্যাচটিতে স্লো ওভার রেটের কারণে শাস্তি পেলেন হার্দিক।

আইপিএলের নিয়মানুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে কোনো দল ২০ ওভার শেষ করতে না পারলে সেই দলের অধিনায়কের শাস্তি হয়। হার্দিকের মুম্বাই ইন্ডিয়ান্স এর আগে দুবার স্লো ওভার রেটের ভুল করেছিল। সে দুই ম্যাচের জন্য শুধু জরিমানা গুনতে হয়েছিল হার্দিককে।

কিন্তু তৃতীয় বার একই ভুল করায় জরিমানার সঙ্গে নিষেধাজ্ঞায়ও পড়তে হয়েছে মুম্বাই অধিনায়ককে। ম্যাচ ফির ৩০ শতাংশ কাটার পাশাপাশি এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন তিনি। এ বারের আইপিএলে যেহেতু মুম্বাই ইন্ডিয়ান্সের আর ম্যাচ বাকি নেই, তাই পরের আইপিএলের প্রথম ম্যাচটি খেলতে পারবেন না হার্দিক।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন