বেঙ্গালুরুকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান

  23-05-2024 01:57AM

পিএনএস ডেস্ক : রাজস্থান রয়্যালসের কাছে হেরে এবারের আইপিএল যাত্রা শেষ হলো রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। বুধবার রাতে আইপিএলের এলিমিনেটর ম্যাচে বেঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে গেল রাজস্থান।

আমদাবাদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান করে বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন রজত পাতিদার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে বিরাট কোহলির ব্যাট থেকে। এ ছাড়া মাহিপাল করেন ৩২ রান। এই তিন ব্যাটার ছাড়া আর কেউ তেমন রানের দেখা পাননি।

রান তাড়ায় নেমে শুরুটা ভালোই হয় রাজস্থানের। কিন্তু টম কোহলার ক্যাডমরের ২০ রানের বিদায়ে ভাঙে ৪৬ রানের উদ্বোধনী জুটি। এরপর অধিনায়ক সাঞ্জু স্যামসনের সঙ্গে আরও ৩৫ রানের জুটি গড়েন যশস্বী জয়সওয়াল। বাঁহাতি এই ওপেনার থামেন ৩০ বলে ৪৫ রান করে।

ইনিংসের দশম ওভারের ১৭ রানে বিদায় নেন স্যামসনও। ধ্রুব জুড়েলও ৮ রানে দ্রুত বিদায় নিলে কিছুটা চাপে পড়ে রাজস্থান। তবে রিয়ান পরাগ ও শিমরন হেটমায়ারের ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকে রাজস্থান। ২৬ বলে পরাগ ৩৬ এবং ১৪ বলে ২৬ রান করে হেটমায়ার আউট হলেও জয়ের ভিত তৈরি করেন তারা। পরে লকি ফার্গুসনের করা ১৯তম ওভারে ১৪ রান তুলে জয় নিশ্চিত করেন রোভম্যান পাওয়েল। ৮ বলে ১৬ রানে অপরাজিত থাকেন তিনি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন