ভারতের কোচ : দ্রাবিড়ের পর এবার শুরু গম্ভীর অধ্যায়

  29-05-2024 10:27AM



পিএনএস ডেস্ক: আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচের মেয়াদ শেষ। রাহুল দ্রাবিড়ের রেখে যাওয়া সেই আসনে কে বসবেন এ নিয়ে চলছে জল্পনা, উঠে আসছে অনেক নাম। তবে সেই নামগুলোর মধ্যে এগিয়ে রাখতে হচ্ছে একটি নামকে- গৌতম গম্ভীর।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করার নেপথ্যের নায়ক গম্ভীরই হতে যাচ্ছেন ভারতের পরবর্তী কোচ। সাবেক এই ব্যাটারের সঙ্গে নাকি কথাবার্তাও পাকা করে ফেলেছে বিসিসিআই; কেবল ঘোষণাটাই বাকি।

দ্রাবিড়ের জায়গায় বিসিসিআই ভারতীয় কাউকেই কোচ করতে চেয়েছিল। প্রথমে ভিভিএস লক্ষ্মণকে কোচ হিসেবে চেয়েছিল তারা। কিন্তু তিনি রাজি হননি। তাই গম্ভীরের নাম উঠে এসেছিল। এবার জানা গেল, গম্ভীরের নাম চূড়ান্ত করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও আনুষ্ঠানিকভাবে কোনো কিছু নিশ্চিত করা হয়নি।

প্রধান কোচের পদের জন্য আবেদন পাঠানোর শেষ দিন ছিল গত সোমবার (২৭ মে)। দেশটির গণমাধ্যমের দাবি, বিসিসিআই ও গম্ভীরের মধ্যে আলোচনা চলছে। বোর্ড অন্যান্য প্রার্থীর সঙ্গেও কথোপকথন চালাচ্ছে; তবে গম্ভীরই প্রথম পছন্দ।

ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, একজন শীর্ষস্থানীয় আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিক, যিনি বিসিসিআইয়ের সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত, তিনি গম্ভীরের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দাবি করেছেন, গম্ভীরের সঙ্গে নাকি চুক্তি সম্পন্ন হয়েছে। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

বিসিসিআইয়ের সঙ্গে যুক্ত একজন নামকরা ধারাভাষ্যকার ইঙ্গিত দিয়েছেন, কোচ হিসেবে গম্ভীরকে চূড়ান্ত করার প্রক্রিয়া চলমান।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন