ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে হেরে গেল পাকিস্তান

  10-06-2024 01:46AM



পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রে চলমান টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের লড়াইয়ে শেষ হাসি হেসেছে ভারত। হতাশার হারে টুর্নামেন্ট থেকে পাকদের বিদায় একরকম নিশ্চিত।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৯ ওভারে ১১৯ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১১৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। দুই ম্যাচে দুই হারে বাবরদের বিদায় এখন সময়ের ব্যাপার মাত্র।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানকে সাবধানী শুরু এনে দেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। প্রথম চার ওভার নির্বিঘ্নেই কাটান দুজন। তবে পঞ্চম ওভারে আঘাত হানেন জাসপ্রিত বুমরাহ।

বুমরাহর বলে স্লিপে ধরা পড়ার আগে ১৩ রান করেন বাবর। উসমান খান ও ফখর জামানও সমান ১৩ রানে সাজঘরে ফেরেন। একপ্রান্ত আগলে রাখা রিজওয়ান ৩১ রানে বোল্ড হওয়ার পর আসা যাওয়ার মাঝেই থাকেন পাকিস্তানের ব্যাটাররা।

শেষ পর্যন্ত সামান্য পুঁজি নিয়েও দুর্দান্ত কামব্যাকের গল্প লিখে ম্যাচ জিতে নেয় ভারত। যেখানে বল হাতে ৩ উইকেত নেন বুমরাহ। এছাড়া হার্দিক পান্ডিয়া দুটি এবং আর্শদীপ ও আক্সার প্যাটেল একটি করে উইকেট নেন।

এর আগে আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ইনিংসের দ্বিতীয় ওভারে নাসিম খানের করা প্রথম বলেই চার হাঁকান কোহলি। তবে এক বলের ব্যবধানে আউট হন তিনি।

পরের ওভারে শাহিন শাহ আফ্রিদির শিকার হন ১৩ রান করা রোহিত শর্মা। তৃতীয় উইকেটে ৩৯ রান যোগ করেন আক্সার প্যাটেল ও রিশাভ পান্ট। ২০ রানে আক্সার ফেরার পর সূর্যকুমার যাদবও ৭ রানে আউট হন।

একপ্রান্ত আগলে লড়ে যাচ্ছিলেন পান্ট। তাকে ৪২ রানে পরাস্ত করেন মোহাম্মদ আমির। পরের বলে জাদেজাকেও ফেরান এ পেসার। হার্দিক পান্ডিয়াসহ কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। সবাই আসা যাওয়ার মাঝেই ব্যস্ত ছিলেন।

ভারতকে অল্পে বেঁধে ফেলার মূল কারিগর পাকিস্তানের হারিস রউফ ও নাসিম সাহ। দুজনই তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়া মোহাম্মদ আমির দুটি ও শাহিন শাহ আফ্রিদি একটি করে উইকেট নেন।

পিএ০নএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন