ডাচদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  13-06-2024 03:53PM

পিএনএস ডেস্ক: বিশ্বকাপের সুপার এইটের দৌড়ে এগিয়ে যেতে রাতে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। এই ম্যাচে কেমন হবে বাংলাদেশের একাদশ। আগের ম্যাচের একাদশে আস্থা রাখবে বাংলাদেশ। নাকি পরিবর্তন আসবে একাদশে। সুযোগ দেওয়া হবে নতুন কাউকে। তা নিয়ে আছে জল্পনা। সেই জল্পনা কাটিয়ে দেখে নেওয়া যাক কেমন হবে পারে ডাচদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ।

বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এই দুই ম্যাচে পরিবর্তন এসেছে একটি। সবশেষ ম্যাচে সৌম্য সরকারের জায়গায় খেলানো হয়েছে জাকের আলিকে। যদিও সৌম্যর মতো ব্যর্থ হয়েছেন তিনিও। উল্টো ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে দলকে ডুবিয়ে এসেছেন। তাই একাদশ থেকে বাদ পড়লে সেটি যে হবেন তিনিই; তা এক রকম পরিষ্কার। এছাড়া তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই স্কোয়াডে।

তবে এই মাঠের উইকেট বলছে এখানে বাড়তি সুবিধা পেতে পারেন পেসাররা। আর সেটি হলে শরিফুলকে দেখা যেতে পারে একাদশে। তবে সেটা নির্ভর করছে তিনি চোট কাটিয়ে উঠতে পেরেছেন কিনা তার ওপর। কেননা, ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পাওয়ার পর এখনও মাঠে ফিরেননি তিনি। তবে সেটি না হলে জাকেরের জায়গায় বাড়তি বোলিং অপশন হিসেবে শেখ মেহেদীকে খেলাতে পারে বাংলাদেশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ–
তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন