যুক্তরাষ্ট্রকে সুপার এইটে নিলো বৃষ্টি, পাকিস্তানের বিদায়

  14-06-2024 11:50PM

পিএনএস ডেস্ক: বৃষ্টিতে ভেসে গেছে আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ম্যাচটি। এতে ৫ পয়েন্ট নিয়ে সুপার এইট নিশ্চিত করেছে স্বাগতিক আমেরিকা। আর গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো গত আসরের রানার্স-আপ পাকিস্তানকে।

লডারহিলের ম্যাচটিকে পাখির চোখ করে রেখেছিল পাকিস্তান। কারণ, ম্যাচটিতে কোনোভাবে আয়ারল্যান্ড জিতলেই পরের রাউন্ডে যাওয়ার সুযোগ তৈরি হতো পাকিস্তানের। কিন্তু জয় কিংবা ড্র হলেই তাদেরকে টপকে সেরা আটে জায়গা করে নিত যুক্তরাষ্ট্র। অবশেষে হয়েছেও তাই-ই।

বৃষ্টি বাধায় প্রার্থনা বৃথা গেছে পাকিস্তান সমর্থকদের। কারণ, ম্যাচ অফিসিয়ালদের কয়েক দফা মাঠ পরিদর্শনেও মাঠে গড়ানো যায়নি ম্যাচটি। শেষ পর্যন্ত কাট-অফ টাইমে স্থানীয় সময় ২টা ১৬মিনিটে ৫ ওভারের ম্যাচ হওয়ার কথা জানিয়েছিল আইসিসি। তবে আরেক দফা বৃষ্টি নামায় সেটি সম্ভব হলো। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেছে ম্যাচ অফিসিয়াল।

এদিকে আগে থেকে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকা যুক্তরাষ্ট্রের ঝুলিতে আরো ১ পয়েন্ট জমা হয়েছে। এতে এখন তাদের মোট পয়েন্ট ৫। অন্যদিকে সমান দুই পয়েন্ট নিয়ে তালিকার তিন ও চারে আছে যথাক্রমে পাকিস্তান-কানাডা। এছাড়া ১ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে আছে আইরিশরা।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, গ্রুপ পর্বের সেরা দুই দল পরের পর্ব অর্থাৎ সুপার এইটে জায়গা করে নিবে। সেই হিসেবে টানা তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে আগেই সুপার এইট নিশ্চিত করেছে ভারত। দ্বিতীয় দল হিসেবে কে যাচ্ছে তা নিয়ে ছিল শঙ্কা। অবশেষে গ্রুপ ‘এ’ থেকে দ্বিতীয় দল হিসেবে জায়গা করে নিল যুক্তরাষ্ট্র।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন