শক্তিশালী ডেনমার্ককে রুখে দিল স্লোভেনিয়া

  17-06-2024 01:12AM

পিএনএস ডেস্ক: ইনজুরির কারণে ১ হাজার ১০০ দিন দলের বাইরে ছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। দীর্ঘদিন পর দলে ফিরেই দুর্দান্ত এক গোল করলেন তিনি। তবে রাজার বেশে নিজের ফেরার দিনে জয় পেল না ডেনমার্ক। ইউরো চ্যাম্পিয়নশিপে সি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। ২৪ বছর পর ইউরো টুর্নামেন্টে গোলের স্বাদ পেলো স্লোভেনিয়া।

২০১২ সালে ইউরোতে ডেনমার্ক প্রথম ম্যাচেই জয় পেয়েছিল। হারিয়েছিল নেদারল্যান্ডসকে। এবার ১২ বছর পর আবারও জয়ের পুনরাবৃত্তির সুযোগ করে দিয়েছিলেন এরিকসেন। তবে স্লোভেনিয়া হতোদ্যম না হয়ে প্রতি আক্রমণ করে খেলে এক পয়েন্ট ছিনিয়ে নিয়েছে।

স্টুটগার্ড এরিনাতে ডেনমার্ক ৩-৪-২-১ ছকে দাপট দেখায়। বিপরীতে স্লোভেনিয়া ৪-৪-২ ছকে সুযোগ পেয়েই পাল্টা জবাব দিয়েছে।

ম্যাচের ১৬ মিনিটে স্লোভেনিয়া ভালো সুযোগ পেয়েছিল। বক্সের বাইরে থেকে নেওয়া বেনজামিন সেসকোর ডান পায়ের শট অল্পের জন্য বাইরে দিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি।

তবে পরের মিনিটে তাদের গোল হজম করে পিছিয়ে পড়তে হয়েছে। ১৭ মিনিটে এগিয়ে যায় ডেনমার্ক। জোনাস উইন্ডের ফ্লিক থেকে পোস্টের সামনে জায়গা খুঁজে নিয়ে ক্রিস্টিয়ান এরিকসেন ডান পায়ের শটে গোলকিপারকে পরাস্ত করে লাল জার্সিদের আনন্দে ভাসান।

২১ মিনিটে স্লোভেনিয়ার সুযোগ আসে। এরিক জানজার শট পোস্টের বাইরে দিয়ে গেলে সমতায় ফেরা হয়নি।

২৮ মিনিটে আত্মঘাতী গোল হতে যাচ্ছিলো। ডেনমার্কের একজনের শট প্রতিপক্ষের ডিফেন্ডারের শরীরে লেগে অল্পের জন্য বল পোস্টের বাইরে দিয়ে গেলে দ্বিতীয় গোল খাওয়া থেকে বেঁচে যায় স্লোভেনিয়া।

৪৩ মিনিটে ডেনমার্ক সুযোগ নষ্ট করে। জোনাস উইন্ডের কাটব্যাক থেকে এরিকসেনের শট ক্রস বারের অনেক ওপর দিয়ে গেলে ব্যবধান বাড়ানো যায়নি।

বিরতির পর অনেকটাই আক্রমণ-প্রতি আক্রমণ খেলা হয়েছে

৫১ মিনিটে স্লোভেনিয়া দারুণ ‍সুযোগ নষ্ট করে। পিটারের হেডে জাকা বিজল পোস্টের একদম সামনে থেকে পা ছোঁয়াতে পারেননি। পারলে সমতায় ফেরার সুযোগ ছিল।

৬৫ মিনিটে ডেনমার্কের আলেকজেন্ডারের শট গোল হয়নি।

পরের মিনিটে স্লোভেনিয়ার এডাম কেরিনের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

৭৭ মিনিটে স্লোভেনিয়া সমতায় ফেরে। এরিক জানজার বা পায়ের জোরালো কোনাকুনি শট জড়িয়ে যায় জালে। গোলকিপারের কিছুই করার ছিল না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন