রেকর্ডময় বোলিংয়ের পর যা বললেন তানজিম

  17-06-2024 01:58PM




পিএনএস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র ১০৬ রানের পুঁজি পেয়েছিল বাংলাদেশ। তবে বোলারদের নৈপুণ্যে ছোট এই পুঁজিকে যথেষ্ট বানিয়ে ২১ রানে জয় পেয়েছে বাংলাদেশ।

দলের এমন জয়ের দিনে বল হাতে দুর্দান্ত ছিলেন তানজিম হাসান সাকিব। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৭ রান খরচায় ৪ উইকেট শিকার করেন তরুণ এই পেসার। ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনি।

ম্যাচসেরা হয়ে তানজিমের ভাষ্য, ‘আমরা (বোলাররা) শুধু বিষয়গুলো সহজ রাখতে চেয়েছিলাম। আমরা ভালো জায়গায় বল করতে চেয়েছিলাম এবং আতঙ্কিত হতে চাইনি। আমরা জানতাম, আমরা এই স্কোর ডিপেন্ড করতে পারব। সবাই ভালো বল করেছে।’

এদিকে তানজিম ছাড়াও এদিন বল হাতে দুর্দান্ত ছিলেন মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। মূলত বোলারদের কল্যাণেই এখন পর্যন্ত বিশ্বমঞ্চে টিকে আছে বাংলাদেশ। এমন পারফরম্যান্সে পুরো ইউনিটকেই কৃতিত্ব দিলেন তানজিম।

তার মতে, ‘বোলিং ইউনিট হিসেবে আমরা ভালো বোলিং করেছি এবং সে কারণেই আমরা এই স্কোর ডিপেন্ড করেছি। আমি কেবল আক্রমণাত্মক হতে চাই এবং আমার পরিকল্পনাগুলো কার্যকর করতে চাই। এ ব্যাপারে আমাকে সবাই সাহায্য করেছে।’

তানজিম আরও বলেন, ‘সুপার এইট নিয়ে আমরা সত্যিই উচ্ছ্বসিত। আমরা খুব আত্মবিশ্বাসী এবং আশা করি আমরা ভালো করতে পারবো।’

উল্লেখ্য, সুপার এইটে আগামী ২১ জুন বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। পরদিন ভারতের বিপক্ষে লড়বে টাইগাররা। আর তৃতীয় ও শেষ ম্যাচে ২৫ জুন আফগানিস্তানের বিপক্ষে খেলবে শান্ত-সাকিবরা।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন