মেসির আর্জেন্টিনা প্রস্তুত কানাডা লড়াইয়ের জন্য

  20-06-2024 03:37PM



পিএনএস ডেস্ক: রাত পোহালেই শুরু হচ্ছে লাতিন আমেরিকার দেশগুলোর ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার এবারের আসর। দক্ষিণ আমেরিকার ১০ ও উত্তর আমেরিকার ৬টি দেশ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে মহাদেশীয় এই ফুটবল লড়াই। যার উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। প্রতিপক্ষ উত্তর আমেরিকার দেশ কানাডা। বাংলাদেশ সময় সকাল ৬টায় মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে বহুল প্রতীক্ষিত এই ম্যাচ শুরু হবে।

কোপা আমেরিকা ২০২৪ শুরু হচ্ছে মোটামুটি একটি প্রতীক্ষিত ম্যাচ দিয়েই যেখানে মেসির আর্জেন্টিনা ও কানাডা মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে মুখোমুখি হবে। বিশ্বকাপ এবং কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাদের শিরোপা ধরে রাখার লড়াই শুরু করার জন্য প্রস্তুত, এবার গ্রুপ ‘এ’র ম্যাচে একটি উত্সাহী কানাডিয়ান দলের মুখোমুখি হচ্ছে যারা শতবর্ষী এই টুর্নামেন্টে প্রথমবার অংশ নিচ্ছে।

আর্জেন্টিনা এবারের আসরে উচ্চ আত্মবিশ্বাস নিয়েই প্রবেশ করছে, সাম্প্রতিক পাঁচটি ম্যাচে টানা পাঁচটি জয় দিয়েই যুক্তরাষ্ট্রে পা রেখেছে মেসিরা। বর্তমানে বিশ্বের ১ নম্বর দল, আর্জেন্টিনার নেতৃত্বে রয়েছেন কিংবদন্তি লিওনেল মেসি, যিনি ৩৬ বছর বয়সে এখনও মাঠে একটি ভয়ঙ্কর শক্তি। মেসি এই মৌসুমে ইন্টার মায়ামির হয়ে ১৮টি লিগ ম্যাচে ১৩টি গোল করেছেন এবং আর্জেন্টিনার হয়ে ১৮২ ম্যাচে ১০৮টি গোল করেছেন।

মেসির পাশাপাশি দলটিতে আছেন আরও কিছু তারকা খেলোয়াড়, যেমন অ্যাঞ্জেল ডি মারিয়া, যিনি সম্প্রতি ইকুয়েডরের বিরুদ্ধে এক প্রীতি ম্যাচে নির্ধারক গোল করে তার গুরুত্বকে পুনরায় প্রমাণ করেছেন। কোচ লিওনেল স্কালোনির নেতৃত্বে, আর্জেন্টিনার কৌশলগত বহুমুখিতা এবং গভীরতা তাদের প্রধান শক্তি, যা তাদের বল দখলে রাখতে এবং প্রতিপক্ষকে উচ্চতর অবস্থানে চাপ দিতে সহায়ক করে।

কানাডা তাদের কোপা আমেরিকার অভিষেকে, উদ্বোধনী ম্যাচে একটি বড় চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। যদিও তারা আন্ডারডগ তবে কানাডিয়ান দলটি সম্ভাবনার ঝলক দেখিয়েছে, বিশেষ করে সাম্প্রতিক সময়ে বিশ্বে ২ নম্বর স্থানে থাকা ফ্রান্সের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে। এই ম্যাচটি কানাডার শক্তির পরীক্ষা হবে কারণ তারা বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হচ্ছে।

আর্জেন্টিনা এবং কানাডার সংঘর্ষটি শুধুমাত্র একটি খেলা নয়; এটি পুরো টুর্নামেন্টের সুর বেঁধে দেবে। সকাল ৬টায় শুরু হওয়া এই ম্যাচটি বিশ্বব্যাপী ভক্তদের জন্য উত্তেজনাপূর্ণ হতে চলেছে, যা উচ্চ মানের ফুটবল প্রদর্শন করবে এবং কোপা আমেরিকা ২০২৪ এর উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতার জন্য মঞ্চ প্রস্তুত করবে।

পুরো টুর্নামেন্টটি যুক্তরাষ্ট্র জুড়ে চলবে, এই উদ্বোধনী ম্যাচে সকলের নজর থাকবে, যা একটি অসাধারণ শুরু দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে এবং এটি একটি অবিস্মরণীয় কোপা আমেরিকা হওয়ার পথে ভূমিকা রাখবে।


পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন