বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ অনুষ্ঠিত হবে ভারতে

  21-06-2024 09:15PM

পিএনএস ডেস্ক: আগামী মাসের শেষ দিকে বাংলাদেশকে আতিথ্য দেবে আফগানরা। তবে এই সিরিজের ম্যাচগুলো আফগানিস্তানের নয়, অনুষ্ঠিত হবে ভারতে। ২০২০ সালের মার্চের পর ভারতে হোম সিরিজ আয়োজন করতে যাচ্ছে রশিদ খানরা।

মূলত, নিরাপত্তা ইস্যু ও আন্তর্জাতিক মানের সুবিধা না থাকায় নিজ দেশে সিরিজ আয়োজন করতে পারছে না আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তাই দীর্ঘ বিরতির পর আবারও ভারতের মাটিতে সিরিজ আয়োজন করছে আফগানিস্তান।

এক বিবৃতিতে ভারতের মাটিতে সিরিজ আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছেন এসিবির প্রধান নির্বাহী নাসিব খান। সিরিজের সবকটি ম্যাচ গ্রেটার নয়ডার শহীদ বিজয় সিং পথিক স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। শারজাহর পর ২০১৬ সালে স্টেডিয়ামটিকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছিল আফগানিস্তান।

এই সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে আফগানিস্তান। সূচি অনুযায়ী ২৫ জুলাই মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচ। এরপর ২৭ ও ৩০ জুলাই হবে বাকি দুইটি ওয়ানডে ম্যাচ।

এরপর দুই দিন বিরতির পর ২ আগস্ট শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ৪ ও ৬ আগস্ট। এর আগে ভারতের মাটিতে ২০১৮ সালে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ-আফগানিস্তান। যার সব কটি হেরে হোয়াইওয়াশ হয়েছিল টাইগাররা।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলমান বিশ্বকাপ যাত্রা শেষে দেশে ফিরে ২২ জুলাই দিল্লির বিমান ধরবে বাংলাদেশ। গত সেপ্টেম্বরে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল টাইগাররা।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন