ইংলিশদের বিপক্ষে প্রোটিয়াদের চ্যালেঞ্জিং স্কোর

  21-06-2024 11:43PM



পিএনএস ডেস্ক: সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করলেও শেষটা ভালো হয়নি প্রোটিয়াদের। যেখানে দুইশ পেরোনো কথা, সেখানে ইংল্যান্ডকে ১৬৪ রানের লক্ষ্য দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার (২১ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে দুই প্রোটিয়া ওপেনার রেজা হেনড্রিক্স এবং ডি কক। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৬৩ রান তোলে প্রোটিয়ারা। দশম ওভারে ২৫ বলে ১৯ রান করে হেনড্রিক্স আউট হলে ৮৬ রানের জুটি শেষ হয়।

২২ বলে ফিফটি তুলে নেন ডি কক। ৩৮ বলে ৬৫ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। ১৩ বলে ৯ রান করে ডি কককে সঙ্গ দেন হেইনরিচ ক্লাসেন। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি এইডেন মারক্রামও।

২ বলে ১ রান করে এই প্রোটিয়া অধিনায়ক আউট হলেও রানে গতি কমে যায়। শেষ দিকে দলের হাল ধরেন ডেভিড মিলার। ২৮ বলে ৪৩ রানের ইনিংস খেলেন এই মারকুটে ব্যাটার।

শেষ পর্যন্ত কেশব মহরাজের ২ বলে ৫ রান এবং ক্রিস্টান স্টাবসের ১১ বলের অপরাজিত ১২ রানের ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৩ রানের লড়াকু পুঁজি পায় প্রোটিয়ারা।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন। এ ছাড়াও মঈন আলী এবং আদিল রশিদ একটি করে উইকেট নেন।


এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন