বাংলাদেশ হারার কারণ জানালেন তামিম

  22-06-2024 01:09AM



পিএনএস ডেস্ক:হার দিয়ে সুপার এইট পর্ব শুরু করেছে বাংলাদেশ। এন্টিগায় শুক্রবার অজিদের বিপক্ষে বৃষ্টি আইনে ২৮ রানে হেরেছে টাইগাররা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে খোদ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন নিজেদের ব্যাটিংয়ে ব্যর্থতার কথা। যা অজিদের সঙ্গে পার্থক্য গড়ে দিয়েছে বলেও মনে করেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর টাইমআউট অনুষ্ঠানে কথা বলেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

তিনি বলেন, টপ অর্ডার পুরো টুর্নামেন্টজুড়েই ধুঁকছে। খেয়াল করলে দেখবেন, ৭ থেকে ১৫ ওভারের সময় বেশি ধুঁকছে আমাদের ব্যাটিং। সেই প্রথম ম্যাচ থেকে শুরু করে আজকের অস্ট্রেলিয়া পর্যন্ত আমরা সাদামাটা শুরু করেছি। খুব ভালো শুরুর কথা বলব না। এরপর ৭ থেকে ১৫ ওভারে হারিয়ে ফেলেছি প্লটটা।

তামিম বলেন, আমরা যদি এ বিশ্বকাপে ভালো করে আরও এগিয়ে যেতে চাই তাহলে আমি মনে করি বাংলাদেশ পরের ম্যাচে কিভাবে অ্যাপ্রোচ করবে সেটা নিয়ে ভাবা উচিত এখন থেকে।

রান স্বল্পতার কথা উল্লেখ করে তামিম ইকবালও বলেন, এই ম্যাচ জিততে হলে বাংলাদেশের করতে হতো ১৮০ রান, এজন্য যে ধরনের ব্যাটিংয়ের দরকার সেটা করেছে শুধু তাওহিদ হৃদয়। আপনি যদি নিরাপদ ক্রিকেট খেলেন তাহলে বেশি দূর যেতে পারবেন না। অস্ট্রেলিয়া, ভারতের মতো দলকে হারাতে ঝুঁকি নিতে হবে আপনাকে। যেটা নিয়েছিল হৃদয়।

একই অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার টম মুডিও বললেন, বাংলাদেশ যে ব্র্যান্ডের ক্রিকেটটা খেলছে সেটা টিকে থাকার জন্য, জেতার জন্য নয়।


এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন