‘আমরা জানি দেশের মানুষ আমাদের কাছে কী প্রত্যাশা করছে’

  23-06-2024 04:15AM



পিএনএস ডেস্ক: দীর্ঘদিন ধরেই আইসিসির ট্রফি জিততে পারছে না ভারত। সবশেষ ২০১১ সালে ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। এরপর শিরোপার খরায় ভুগছে ভারত।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় ভারত। এরপর ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে উঠেও শ্রীলংকার বিপক্ষে হেরে যায় মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত। ১০ বছর পর ফের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ভারতীয় ক্রিকেট দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান নবম আসরে সুপার এইটের ম্যাচে শনিবার বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ভারত।

খেলা শেষে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা বলেন, আমরা জানি আমাদের কাছ থেকে আমাদের দেশের মানুষ কী প্রত্যাশা করছে। আমাদের কী করা দরকার এবং কীভাবে খেলতে হবে। আমরা কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নিয়েছি। আমরা ব্যাট হাতে স্মার্ট ছিলাম এবং কন্ডিশনকেও ভালোভাবে ব্যবহার করতে পেরেছি। যাই হোক না কেন, আমরা আজ উইকেট অনুসারে ভালো স্কোর (১৯৬ রান) করেছি।

ভারতীয় অধিনায়ক আরও বলেন, টি-টোয়েন্টিতে অনেক সময় ব্যক্তিগতভাবে ফিফটি অথবা সেঞ্চুরি করার প্রয়োজন হয় না। উইকেট অনুসারে ভালো স্কোর করতে পারলে এবং বোলাররা সেরাটা দিতে পারলে ম্যাচ জেতা সম্ভব হয়। মূল কথা হলো চাপের সময় নিজেদের সেরাটা বের করে আনা।

তিনি আরও বলেন, আমরা আজ সবাই ভালোভাবে শেষ করতে চেয়েছিলাম, আমরা সেভাবেই পরিকল্পনা করেছি। সেটা আজ নিখুঁতভাবে করেছি।

এদিন ওয়েষ্ট ইন্ডিজের অ্যান্টিগার নর্থ সাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি, ঋষভ পন্থ, শিবম দুবে ও রোহিত শর্মার দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেটে ১৯৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ ও আর্শদীপ সিংদের বোলিং তোপের মুখে পড়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। ৫০ রানের জয় পায় ভারত। এই জয়ে বাংলাদেশকে বিদায় করে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ভারত।

এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন