বিশ্বকাপে টানা দুই হ্যাটট্রিকে কামিন্সের ইতিহাস

  23-06-2024 01:11PM




পিএনএস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। এর আগে অ্যান্টিগায় বাংলাদেশের বিপক্ষে করেছিলেন এবারের আসরের প্রথম হ্যাটট্রিক।

এবার সেন্ট ভিনসেন্টে আফগানিস্তানের বিপক্ষে একই কীর্তি করেন ডানহাতি এই ফাস্ট বোলার। বিশ্বকাপ তো বটেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা দুই ম্যাচে কোনো বোলারের হ্যাটট্রিক করার ঘটনা এই প্রথম।

এ ছাড়া কামিন্স টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই হ্যাটট্রিক করা একমাত্র বোলার। ওয়ানডে বিশ্বকাপে দুই হ্যাটট্রিক করা একমাত্র বোলার শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গার ওয়ানডে বিশ্বকাপ।

আর টেস্ট ক্রিকেটে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার রেকর্ড পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের। ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টানা টেস্টে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

গত শুক্রবার (২১ জুন) অ্যান্টিগায় বাংলাদেশের বিপক্ষে ইনিংসে ১৮তম ওভারের শেষ দুই বলে মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান এবং ২০তম ওভারের প্রথম বলে তাওহীদ হৃদয়কে আউট করে হ্যাটট্রিক পূরণ করে কামিন্স।

রোববার (২৩ জুন) আফগানদের বিপক্ষেও দুই ওভার মিলিয়ে হ্যাটট্রিক করেন ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক। এবার কামিন্স ১৮তম ওভারের শেষ বলে রশিদ খানকে ফিরিয়ে হ্যাটট্রিকের সূচনা করেন। এরপর ২০তম ওভারের প্রথম দুই বলে সাজঘরে ফেরার করিম জানাত ও গুলবদিন নাইবকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পঞ্চম বোলার হিসেবে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন অজি পেসার। তবে এর আগে কেউ টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়তে পারেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি অষ্টম হ্যাটট্রিক। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬০ নম্বর হ্যাটট্রিক কামিন্সের।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন