দারুণ কামব্যাকে লিড নিয়েই বিরতিতে স্পেন

  10-07-2024 02:26AM

পিএনএস ডেস্ক: ইউরো চ্যাম্পিয়নশিপে গোল করাই যেন ভুলে গেছে ফ্রান্স। গ্রপ পর্বে ৩ ম্যাচে মাত্র ১ গোল, শেষ ষোলোতে বেলজিয়ামের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জয় আর কোয়ার্টার ফাইনালে পর্তুগালের বিপক্ষে গোলশূন্য ড্র করে টাইব্রেকারে জয় পেয়েছিল ফ্রান্স।

তবে মঙ্গলবার (০৯ মে ) দিবাগত রাতে মিউনিখের ক্লাসিক্যাল সেমিফাইনালেসেমিফাইনালে স্পেনের বিরুদ্ধে দারুণ শুরু করেছিল ফ্রান্স। মাত্র ৮মিনিটের মাথায় গোল পেয়ে গিয়েছিলো তারা। কিলিয়ান এমবাপের ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করেন রান্ডাল কুলো মুয়ানি। এতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। চলতি ইউরোতে এই প্রথম প্রথমার্ধে গোলের দেখা পেল ফরাসিরা। তবে এই লিড ধরে রাখতে পারেনি তারা। দারুণভাবে কামব্যাক করে ফরাসিদের জালে ২ গোল দিয়ে এগিয়ে থেকেই বিরতিতে গেছে স্পেন।

স্পেন যে এবারের ইউরোতে দুর্দান্ত, সেটি প্রমাণ করতে সময় নেয়নি বেশি। ২১ মিনিটে লামিন ইয়ামালের চোখ ধাঁধানো গোলে সমতায় ফেরে স্পেন। আলভারো মোরাতার অ্যাসিস্ট থেকে বাঁপায়ের দারুণ শটে ফরাসিদের জালে কম্পন ধরিয়ে দেন ১৬ বছর বয়সী এই কিশোর।

অল্প সময়ের মধ্যে সমতায় ফিরেও গোলক্ষুধা একটুও কমেনি স্পেনের। ৪ মিনিট পরই আবার গোল করে স্প্যানিশরা। দানি ওলমোর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লুইস ডি লা ফুয়েন্তের দল। ডি-বক্সের মাঝখান থেকে দুই ফরাসি ডিফেন্ডারের মাঝখান দিয়ে শট নিয়ে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই অ্যাটাকিং মিডফিল্ডার ও উইঙ্গার।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন