এবার বন্ধ হচ্ছে ইনবক্স বাই জিমেইল!

  22-03-2019 07:48PM

পিএনএস ডেস্ক : এবার বন্ধ হচ্ছে ইনবক্স বাই জিমেইল। সম্প্রতি জিমেইলের নতুন ফিচার আসে, অনেকেই এই ফিচার ব্যবহার করছেন। এসব ফিচার এসেছে গুগলের ইনবক্স নামের একটি সেবা থেকে। কিন্তু গুগল জিমেইল সেবাকেই বেশি গুরুত্ব দিতে নতুন ফিচার ইনবক্স সেবাকে বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে।

আগামী ২ এপ্রিল থেকে সেবাটি আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়ে যাবে। এরিমধ্যে যারা ইনবক্স সেবাটি ব্যবহার শুরু করেছেন তাদেরকে জিমেইল ব্যবহারের পরামর্শ দিয়েছে গুগল।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়েছে, আগামী মাসে গুগল শুধু তাদের সামাজিক যোগাযোগের সাইট গুগল প্লাসই বন্ধ করছে না; একই সঙ্গে ইনবক্স বাই জিমেইলকেও বিদায় দেবে।

গুগল প্লাস বন্ধ করার ঘোষণা এসেছিলো গত বছরেই। তবে কবে বন্ধ করা হবে তার নির্দিষ্ট তারিখ জানায়নি। এখন পর্যন্ত যারা ইনবক্স সেবাটি ব্যবহার করছেন, তারা এ অ্যাপের মধ্যে বন্ধ হয়ে যাওয়ার নোটিফিকেশন দেখতে পাচ্ছেন।

জিমেইল অ্যাপ সেবাটি ২০১৪ সালে চালু করে গুগল। এটি মূলত উৎপাদনশীলতা বিশেষ করে যাদের প্রতিদিন কাজের ক্ষেত্রে অনেক ইমেইল আসে, তাদের উপযোগী করে তৈরি করা হয়েছিল। এতে স্বয়ংক্রিয় উত্তর লেখা, বান্ডেল তৈরি করা প্রভৃতি সুবিধা রয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন