৬ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কারের ঘোষণা দিল পাবজি মোবাইল

  03-08-2021 07:25PM

পিএনএস ডেস্ক : আসন্ন পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ ২০২১-এর বিজয়ী দলকে ৬ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার প্রদানের ঘোষণা দিয়েছে পাবজি মোবাইল। চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে টুর্নামেন্টটি। সম্প্রতি অনুষ্ঠিত পাবজি মোবাইল ওয়ার্ল্ড ইনভিটেশনাল ২০২১-এর বিদায় বেলায় এই ঘোষণা দেওয়া হয়।

পাবজি মোবাইলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বলা হয়, পাবজি মোবাইলের পরবর্তী গ্লোবাল ইভেন্ট হতে চলেছে পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ (পিএমজিসি) ২০২১। চলতি বছরের নভেম্বর থেকে শুরু হচ্ছে লিগ স্টেইজ এবং আগামী বছর অর্থাৎ ২০২২ সালের জানুয়ারিতে হবে ফাইনাল। এ বছরের সর্বোচ্চ প্রতিযোগিতামূলক এবং মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট হতে চলেছে এটি। পাবজি মোবাইল প্রো লিগ এবং রিজনাল চ্যাম্পিয়নশিপের বিভিন্ন দলসহ বিশ্বের সেরা দলগুলো অংশগ্রহণ করতে যাচ্ছে টুর্নামেন্টটিতে। চ্যাম্পিয়নশিপের পুরস্কার হিসেবে ৬ মিলিয়ন মার্কিন ডলার প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে।

এর আগে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে পাবজি মোবাইল ওয়ার্ল্ড ইনভিটেশনাল (পিএমডব্লিউআই) ২০২১। বিশ্বের সেরা দলগুলোর অংশগ্রহণে ৪ দিনব্যাপী হাড্ডা-হাড্ডি লড়াইয়ের পর পিএমডব্লিউআই ওয়েস্ট থেকে আলফা সেভেন ই-স্পোর্টস এবং পিএমডব্লিউআই ইস্ট থেকে ভ্যালডাস ই-স্পোর্টস দল দুটি জয়লাভ করে। টুর্নামেন্টটির পুরস্কার হিসেবে ছিল ৩ মিলিয়ন মার্কিন ডলার।

পাবজি মোবাইল গ্লোবাল ই-স্পোর্টসের পরিচালক জেমস ইয়্যাং বলেন, ‘ভ্যালডাস ই-স্পোর্টস এবং আলফা সেভেন ই-স্পোর্টসকে অভিনন্দন। পাবজি মোবাইল গ্লোবাল ই-স্পোর্টসের রোমাঞ্চে ভরপুর আরো একটি ইভেন্ট সফলভাবে সম্পন্ন হওয়ায় আমি আনন্দিত এবং গর্বিত। পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রতিভাবান খেলোয়াড় ও দলগুলোকে একত্রিত করতে পেরে আমি বিশেষ আনন্দিত। তবে এখন আমি আসন্ন পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ ২০২১-এর দিকে মনোযোগ দিতে সম্পূর্ণ প্রস্তুত, যা আমাদের সর্ববৃহৎ টুর্নামেন্ট হতে চলেছে। পাশাপাশি আমাদের পার্টনারস, খেলোয়াড় এবং ভক্তদের জন্যও থাকছে বিশেষ চমক।’

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন