কনটেন্ট ক্রিয়েটরদের সর্বোচ্চ প্রায় ৪৩ লাখ টাকা দেবে মেটা

  21-11-2021 01:18PM



পিএনএস ডেস্ক: লাইভ অডিও ফিচার ব্যবহারকারী কনটেন্ট ক্রিয়েটর ও সংগীতশিল্পীদের জন্য সর্বোচ্চ ৫০ হাজার ডলার দেবে ফেসবুক মেটা। বাংলাদেশি মুদ্রায় যা ৪২ লাখ ৮৩ হাজার ৫০০ টাকা।

সম্প্রতি কোম্পানিটির সিইও মার্ক জাকারবার্গ জানান, কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ১০০ কোটি ডলারের বাজেট রাখা হয়েছে। ২০২২ সালজুড়ে এ অর্থ ব্যবহার করা হবে।

দি ইনফরমেশনের বরাতে বিজনেস ইনসাইডার ও টেক টাইমসের খবরে বলা হয়েছে, ফেসবুকের লাইভ অডিও রুমস ফিচার ব্যবহারকারী কনটেন্ট ক্রিয়েটরদের ১০ হাজার ডলার থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত দেওয়া হবে। ক্লাবহাউজ ও টুইটারের স্পেসেসের মতো অডিও প্লাটফর্মের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে এ বাজেট ঘোষণা করেছে মেটা। অন্যান্য সফল প্লাটফর্মের সফল ফিচারগুলো নকল করা ফেসবুকের পুরনো কৌশল। টিকটকের সঙ্গে টেক্কা দিতে ইনস্টাগ্রামে রিলস ফিচার চালু করেছে ফেসবুক। রিলসে সর্বোচ্চ ৩৫ হাজার ডলার পর্যন্ত অর্থ দেয়ার ঘোষণা করেছে ইনস্টাগ্রাম।

নিজেদের প্লাটফর্মে কনটেন্ট ক্রিয়েটরদের ধরে রাখতে বিভিন্ন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে সোস্যাল সাইটগুলোকে। টিকটকের রয়েছে ক্রিয়েটর ফান্ড, স্ন্যাপচ্যাটের স্পটলাইট প্রোগ্রাম এবং টুইটারের পেইড অ্যাকসিলারেটর প্রোগ্রাম। শুরুতে লাইভ অডিও ফিচারে কনটেন্টের জন্য অর্থ পাবে যুক্তরাষ্ট্রের শিল্পী ও কনটেন্ট ক্রিয়েটররা।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন