মেটবুক ডি১৫ আনল হুয়াওয়ে

  03-04-2022 11:08AM


পিএনএস ডেস্ক: তরুণ প্রজন্মদের জন্য আনুষ্ঠানিকভাবে নতুন ল্যাপটপ মেটবুক ডি১৫ নিয়ে এসেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। নোটবুকটিতে ইন্টেলের ১১ প্রজন্মের কোর টিম প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা আগের যেকোনো প্রজন্মের তুলনায় অধিক উন্নত পারফরম্যান্স ফিচার ব্যবহারের সুবিধা দেবে।

হুয়াওয়ে মেটবুক ডি১৫ এ নতুন ইন্টেলে আইরিস এক্সই গ্রাফিকস কার্ড যুক্ত করা হয়েছে। এছাড়া এতে যুক্ত হওয়া মাল্টি-স্ক্রিন কোলাবোরেশন, ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার, ডুয়াল অ্যান্টেনা ওয়াই-ফাই ৬ এবং রিভার্স চার্জিংয়ের মতো উদ্ভাবনী সব প্রযুক্তি নোটবুক ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা দেবে।

ভিউয়িংয়ের ক্ষেত্রে সমৃদ্ধ সিনেমাটিক অভিজ্ঞতা দিতে ৮৭ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও, ১৬:৯ অ্যাসপেক্ট রেশিওসহ হুয়াওয়ের নতুন মেটবুকটিতে একটি ১৫ ইঞ্চির ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে দেয়া হয়েছে। ক্ল্যাসিক স্পেস গ্রে বা মিস্টিক সিলভার কালারওয়ের মেটাল বডির মিনিমালিস্ট ডিজাইনে হুয়াওয়ের ‘পিওর শেপ’ ডিজাইন দর্শনের প্রতিফলন হয়।

স্লিম ডিজাইনের প্রতিটি মেটবুক ডি১৫-এর ওজন মাত্র এক কেজি ৫৬০ গ্রাম হওয়ায় ভ্রমণের ক্ষেত্রে ডিভাইসটি বহন করা সহজ হবে। নোটবুকের সাইডবারে থাকা বিভিন্ন প্রয়োজনীয় পোর্ট বেশির ভাগ ব্যবহারকারীর প্রয়োজন মেটাবে। অত্যাধুনিক ১০এনএম সুপারফিন প্রযুক্তির সঙ্গে নোটবুকটিতে ইন্টেলের কোরটিএম ১১তম প্রজন্মের প্রসেসর থাকায় কাজের পাশাপাশি বিনোদনের অন্যতম মাধ্যম হিসেবেও এটি ব্যবহার করা যাবে।

নতুন নোটবুকটিতে ১৬ জিবি পর্যন্ত ডিডিআরফোর ডুয়াল চ্যানেল মেমোরি এবং একটি এনভিএমই পিসিআইইর উচ্চগতির এসএসডি রয়েছে, যা পুরো সিস্টেমটির কার্যক্ষমতা আরো বহুগুণে বাড়িয়ে দেবে। বিরতিহীন কাজে দ্রুতগতির ইন্টারনেট সংযোগের জন্য এতে একটি ডুয়াল-অ্যান্টেনার ওয়াই-ফাই ৬ নেটওয়ার্ক ইন্টারফেস কার্ড যুক্ত রয়েছে।

এক ট্যাপে উইন্ডোজ ও অ্যান্ড্রয়েড ডিভাইসের সুবিধাকে হাতের নাগালে নিয়ে আসতে এতে হুয়াওয়ের উন্নত শেয়ার সুবিধা সংযুক্ত করা হয়েছে। এর মাধ্যমে স্মার্টফোনকে সহজেই হুয়াওয়ে মেটবুক ডি১৫-এর সঙ্গে যুক্ত করে অন্যান্য ডিভাইস সহজে ব্যবহার করা যাবে।

হুয়াওয়ের সুপারচার্জ-টিম প্রযুক্তি থাকায় মেটবুক ডি১৫-এর এসি অ্যাডাপ্টার ডিভাইসগুলোকে দ্রুত চার্জ করবে। এমনকি বন্ধ থাকা অবস্থায়ও রিভার্স চার্জিং সুবিধা পাওয়া যাবে। ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, রিসিজড ক্যামেরা এবং অন্যান্য উন্নত ফিচারসমৃদ্ধ হুয়াওয়ে মেটাবুক ডি ১৫-কে অধিকতর ব্যবহারকারীবান্ধব ডিভাইসে পরিণত করেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন