'দ্রুতগতির' আউটলুক লাইট ভার্সন আনছে মাইক্রোসফট

  11-07-2022 07:25PM

পিএনএস ডেস্ক : আউটলুকের ব্যবহারকে আরো সহজ ও গতিশীল করতে লাইট মোড আনার পরিকল্পনা গ্রহণ করেছে প্যারেন্ট প্রতিষ্ঠান মাইক্রোসফট। শিগগিরই অ্যাপটির নতুন ভার্সন অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

গত ৩০ জুন অ্যান্ড্রয়েড প্লাটফর্মের ব্যবহারকারীদের জন্য আউটলুক লাইট অ্যাপটি যুক্ত করার ঘোষণা দেয়া হয়। জিডিনেটের তথ্যানুযায়ী, চলতি মাসেই অ্যাপটি বিশ্বব্যাপী সবার জন্য উন্মুক্ত করার পরিকল্পনার কথা জানিয়েছিল প্রযুক্তি জায়ান্টটি। খবর গ্যাজেটসনাউ।

আউটলুক লাইটের বিস্তারিত বর্ণনায় বলা হয়, এটি এমন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ, যা আউটলুকের সব সুবিধা অপেক্ষাকৃত ছোট আকারের ফাইলে যুক্ত করবে। সেই সঙ্গে লো-এন্ড ডিভাইসসহ যেকোনো নেটওয়ার্কে দ্রুততার সঙ্গে অ্যাপটি কাজ সম্পাদনে সহায়তা করবে।

উইন্ডোজ জানায়, বর্তমানে বিশ্বের বেশ কয়েকটি দেশে আউটলুক লাইট নামে একটি হালকা ভার্সনের অ্যাপ রয়েছে। সেই সঙ্গে মাইক্রোসফটের একাধিক নথিতে অ্যান্ড্রয়েডের জন্য আউটলুকের লাইট ভার্সনের কথা উল্লেখ রয়েছে। সাপোর্ট আর্টিকেলের তথ্যানুযায়ী, ব্যক্তিগত আউটলুক, হটমেইল, লাইভ ও এমএসএস অ্যাকাউন্টে লাইট ভার্সন ব্যবহার করা যাবে। স্কুল বা ওয়ার্ক অ্যাকাউন্টে এটি ব্যবহার করা যাবে না।

আউটলুকের নতুন ভার্সনটি অ্যাপটির আরো উন্নত বা বিস্তৃত পরিসরের জন্য নির্ধারিত প্লাটফর্ম হতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। এ বিষয়ে মাইক্রোসফটের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন