ই-সিম চালু করল রবি

  22-02-2023 10:30PM

পিএনএস ডেস্ক : স্মার্ট সোসাইটি গড়ে তোলার লক্ষ্যে গ্রাহকদের জন্য ই-সিম চালু করল রবি। রবির ৪.৫জি ই-সিমের মাধ্যমে দেশের সেরা ইন্টারনেট সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

আজ বুধবার রবির পক্ষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ই-সিম ব্যবহার করে রবির সকল প্রি-পেইড এবং পোস্ট-পেইড গ্রাহকরা সরাসরি তাদের স্মার্টফোন থেকে কাঙ্ক্ষিত রবির পণ্য ও সেবাগুলো সক্রিয় করতে এবং উপভোগ করতে পারবেন। ই-সিম চালু করতে গ্রাহকদের রবি সার্ভিস সেন্টার অথবা অনলাইনে বায়োমেট্রিক ভেরিফিকেশনের জন্য আবেদন করতে হবে।

এ ছাড়া বলা হয়, ই-সিম যেহেতু ভার্চুয়াল ধরনের তাই গ্রাহকদের সিম হারিয়ে যাওয়া নিয়ে আর দুশ্চিন্তা থাকবে না। পাশাপাশি স্মার্টফোনে সিম কার্ড প্রবেশ করানো এবং খোলার ঝামেলা এড়াতে পারবেন গ্রাহকরা। ব্যবহারকারীরা তাদের ফোনে একাধিক ই-সিম সংরক্ষণ করতে এবং প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। ই-সিমের কিউআর কোড হারিয়ে গেলে যতবার প্রয়োজন তা ডাউনলোড করা যাবে। ই-সিম কাজ করে এমন হ্যান্ডসেট দিয়ে রবি গ্রাহকরা সর্বাধিক সুরক্ষিত এই স্মার্ট প্রযুক্তি ব্যবহার করতে পারবেন।

গ্রাহক পর্যায়ে ব্যবহারের পাশাপাশি মানুষ থেকে মেশিন এবং মেশিন থেকে মেশিনের মধ্যে সর্বোত্তম ডিজিটাল সংযোগ নিশ্চিত করার ভিত্তি স্থাপনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ই-সিম।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন