অপো জিতল বৈশ্বিক দুটি পুরস্কার

  27-04-2023 11:02PM

পিএনএস ডেস্ক : স্মার্টফোন উদ্ভাবনে বিশেষ অবদানের জন্য দুটি বৈশ্বিক পুরস্কার জিতেছে অপো। ২০২৩ এডিসন বেস্ট নিউ প্রোডাক্ট অ্যাওয়ার্ডস (এআর) ক্যাটাগরিতে অপো এয়ার গ্লাস সিলভার পুরস্কার পেয়েছে। বিজনেস মিডিয়া ফাস্ট প্রকাশিত চলতি বছরের এশিয়া প্যাসিফিকের সেরা ১০ উদ্ভাবনী ব্র্যান্ডে জায়গা নিয়েছে অপো। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় পুরস্কার ঘোষণা করা হয়।

উদ্ভাবনে সারাবিশ্বের পণ্য, ডিজাইন ও প্রযুক্তি খাতে অবদানের স্বীকৃতি দেওয়া বিশ্বের সবচেয়ে মর্যাদাকর পুরস্কারের মধ্যে এডিসন অ্যাওয়ার্ডস অন্যতম। ১৯৮৭ সালে পুরস্কারের নামকরণ করা হয় বিখ্যাত উদ্ভাবক টমাস এডিসনের সম্মানে। ৩ হাজারের বেশি সিনিয়র বিজনেস এক্সিকিউটিভস ও শিক্ষাবিদের সমন্বয়ে গঠিত প্যানেল কনসেপ্ট, ভ্যালু, ডেলিভারি ও ইম্প্যাক্ট-চারটি মানদণ্ডে এডিসন অ্যাওয়ার্ডে বিজয়ী নির্বাচিত করে।

বিশেষায়িত ডিজাইন ও নিজস্ব প্রযুক্তির জন্য ‘অপো’ এয়ার গ্লাস প্রতিযোগিতায় সিলভার জিতেছে। বিশ্বের প্রথম ডিট্যাচেবল মনোকল এআর গ্লাস হচ্ছে অপো ব্র্যান্ডের এয়ার গ্লাস। ওজন মাত্র ৩০ গ্রাম। ফলে বহনে হালকা ও দিনভর ব্যবহারে সুবিধাজনক।

ডিভাইসটিতে অপো’র স্পার্ক মাইক্রো প্রজেক্টর, মাইক্রো এলইডি এবং ডিফ্র্যাকশন অপটিক্যাল ওয়েভ গাইড ডিসপ্লে ছাড়াও বেশকিছু উদ্ভাবনী প্রযুক্তি আছে। অপো এয়ার গ্লাসে নোটিফিকেশন, নেভিগেশন, টেলিপ্রম্পটার ও রিয়েল-টাইম অনুবাদের মতো ফিচার ব্যবহার করা যাবে।

২০২১ সালে উন্মোচিত এয়ার গ্লাসটি গত বছর রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড এবং আইএফ ডিজাইন অ্যাওয়ার্ড জিতেছে। সবাইকে সেরা অভিজ্ঞতা নিশ্চিতে অপো গত বছরের (ইনো ডে ২০২২) ইভেন্টে ডিভাইসটির আপগ্রেড সংস্করণ অপো এয়ার গ্লাসটু উন্মোচন করে।

ফাস্ট কোম্পানি প্রকাশিত এশিয়া প্যাসিফিকের সেরা ১০ উদ্ভাবনী ব্র্যান্ডের (২০২৩) তালিকায় জায়গা নিয়েছে অপো। ফাস্ট কোম্পানির সম্পাদকীয় দল প্রতি বছর বিভিন্ন বিভাগে সেরা উদ্ভাবক নির্বাচন করতে শতাধিক ব্র্যান্ডের উদ্ভাবনী প্রযুক্তির মূল্যায়ন করে থাকে।

অপো ব্যাটারি হেলথ ইঞ্জিন সিস্টেম-লেভেল ব্যাটারি হেলথ অপ্টিমাইজিং সলিউশন দেয়। লিথিয়াম-আয়ন ব্যাটারিতে ডেড লিথিয়ামের সমস্যা সমাধানে স্মার্টফোন ব্যাটারির আয়ু বাড়াতে সহায়ক। অপো ব্যাটারি হেলথ ইঞ্জিন ১ হাজার ৬০০ চার্জ সাইকেলে ব্যাটারির সক্ষমতা ৮০ শতাংশ বাড়িয়ে দেয়।

অপো ‘টেকনোলজি ফর ম্যানকাইন্ড, কাইন্ডনেস ফর দ্য ওয়ার্ল্ড’ মন্ত্রে ব্যবহারবান্ধব উদ্ভাবন নিয়ে কাজ করছে। সবশেষ মার্চে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) অপো সুপারভুক এস পাওয়ার ম্যানেজমেন্ট চিপ, পরিবেশবান্ধব জিরো-পাওয়ার ট্যাগ এবং ম্যারিসিলিকন ওয়াই ফ্ল্যাগশিপ ব্লুটুথ অডিও এসওসি ঘরানার প্রযুক্তির প্রদর্শন করে। উদ্ভাবন ও মানোন্নত পণ্য দিয়ে জীবনযাত্রায় নতুন মাত্রা জুড়ে দিতে ‘অপো’ কাজ করে যাচ্ছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন