নোয়াখালীতে এক চিকিৎসক করোনা আক্রান্ত, কোয়ারেন্টাইনে ২

  10-04-2020 01:05AM

পিএনএস, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

২৮ বছর বয়সী ওই চিকিৎসক বর্তমানে ঢাকায় কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি ছাড়া হাসপাতালের আরও দুই চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নাজিম উদ্দিন।

এ ঘটনায় হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীদের মাঝে করোনা আতঙ্ক বিরাজ করছে।

উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন জনান, করোনায় আক্রান্ত তার হাসপাতালের এই মেডিকেল অফিসার গত ২১ মার্চ ঢাকা থেকে হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডরমেটরিতে আসেন। এরপর তিনি হাসপাতালে নিয়মিত চিকিৎসা সেবা দিতে থাকেন।

তিনি জানান, ২৬ শে মার্চ তিনি পায়ে ব্যথা পান। তারপর তার শরীরে জ্বর আসে। সাথে সর্দি, কাশিও দেখা দেয়। এরপর ক্রমান্বয়ে তার শরীরে জ্বরের তীব্রতা বাড়তে থাকলে ৩১ মার্চ তাকে স্বাস্থ্য কমপ্লেক্সের সহায়তায় ঢাকায় তার নিজ বাসভবন বাড্ডায় পাঠানো হয়। ঢাকা গিয়ে ওই চিকিৎসক তার শারীরিক অবস্থার কথা জানান।

নাজিম উদ্দিন জানান, এরপর ওই তরুণ চিকিৎসক সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) গিয়ে পরীক্ষার জন্য নমুনা (স্যাম্পল) দিয়ে আসেন। বুধবার বিকেলে তিনি রিপোর্ট হাতে পান। ওই রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ এসেছে। বর্তমানে তিনি ঢাকায় নিজ বাসভাবনে কোয়ারেন্টাইনে রয়েছেন। তার শারীরিক অবস্থা ভালো আছে বলে জানান ডা. নাজিম উদ্দিন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওই ডাক্তারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়লে হাসপাতাল ক্যাম্পাসে করোনা আতঙ্ক দেখা দেয়। এ ঘটনায় হাসপাতালে আরো দুই মেডিকেল অফিসারকে হোম কোরেন্টাইনে রাখা হয়েছে। ওই দুইচিকিৎসক আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এক ডরমেটরিতে ছিলেন।

এদিকে করোনা সন্দেহে হাতিয়া উপজলা থেকে এ পর্যন্ত মোট ৮ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে এর পাঠানো হয়েছে। এদের মধ্যে দুইজনের টেস্টের ফলাফল পৌঁছেছে। ওই দুইজনের টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে।

নোয়াখালী জেলা প্রসাশক তন্ময় দাস বালেন, তিনি নোয়াখালী সিভিল সার্জনের মাধ্যমে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনায় আক্রান্ত হওয়ার খবরটি জেনেছেন। বর্তমানে ওই চিকিৎসকের শারীরিক অবস্থা উন্নতির দিকে রয়েছে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সকাইকে সতর্কতার সহিত নিজ নিজ বাস ভবনে থাকার অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক।

পিএনএস/ এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন