করোনায় এক পরিবারের আট জনসহ শনাক্ত ১৪

  21-06-2021 09:58PM

পিএনএস ডেস্ক : নেত্রকোণার দুর্গাপুর উপজেলায় একই পরিবারের আট জনসহ মোট ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। আট জনের ওই পরিবারটিতে এক শিশুও রয়েছে। তারা উপজেলার চন্ডিগড় ইউনিয়নে আলমপুর এলাকার বাসিন্দা। আজ সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. তানজিরুল ইসলাম রায়হান।

ডা. তানজিরুল ইসলাম বলেন, গত ১৬ জুন ওই পরিবারের মা-মেয়ে নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হন। গতকাল রোববার তাদের পরিবারের আরও নয়জনের নমুনা পরীক্ষাগারে পাঠানো হয়। এতে পরিবারটির এক শিশু সদস্যসহ মোট ৮ জন করোনা পজিটিভ শনাক্ত হন। উপজেলায় এ নিয়ে মোট আক্রান্ত দাঁড়ালো ৩১ জনে।

এদিকে উপজেলায় করোনা আক্রান্তের পরিমান বাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসান আজ রাতে কঠোর বিধি-নিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন। এতে বলা হয়েছে, ঔষধের দোকান ব্যতীত সীমান্তবর্তী এলাকাসমূহে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সন্ধ্যা ৬টা ও অন্যান্য এলাকায় সন্ধ্যা ৭টার মধ্যে সকল দোকানপাট বন্ধ করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে কাঁচা বাজারসমূহ উন্মুক্ত স্থানে স্থানান্তর করে ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে হবে। এ বিধি নিষেধ বাস্তবায়নে একাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

ইউএনও রাজীব-উল-আহসান বলেন, অত্র উপজেলায় নতুন করে করোনা প্রকোপ দেখা দেওয়ায় উপজেলার সবস্থানে সচেতনতামূলক মাইকিং ও মাক্স বিতরণ অব্যাহত রেখেছি। ইতোমধ্যে শহরের সকল দোকানপাট সন্ধ্যা ৭ টা পর্যন্ত এবং সীমান্তবর্তী সকল দোকানপাট সন্ধ্যা ৬টার ভেতর বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। জনগণকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন