নোয়াখালীর আলোচিত এএসপি শামীম কবিরকে বদলি

  22-06-2021 03:53PM

পিএনএস ডেস্ক : আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শামীম কবিরকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার সকালে নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শামীম কবিরকে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার পদে বদলি করা হয়েছে। এটি পুলিশের নিয়মিত রুটিন বদলি।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার পুলিশ সদর দপ্তরের এক পত্রের মাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শামীম কবিরকে অতিরিক্ত উপপুলিশ কমিশনার হিসেবে সিএমপি, চট্টগ্রামে এবং সহকারী পুলিশ সুপার (হাতিয়া সার্কেল) মোহাম্মদ গোলাম ফারুককে সহকারী পুলিশ সুপার হিসেবে র্যা বে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, নোয়াখালীর কোম্পানীগঞ্জে আ’লীগের দুগ্রুপের বিবদমান দ্বন্দ্বে সংঘাতময় পরিস্থিতিতে শান্তিশৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করেন নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শামীম কবির। এ সময় তিনি সক্রিয় ভূমিকা রাখতে গিয়ে আলোচনায় আসেন।

আবার গত তিন মাস ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শামীম কবিরের বিরুদ্ধে তার প্রতিপক্ষের সঙ্গে সখ্যতা ও পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। কাদের মির্জা তার বদলিও দাবি করে আসছিলেন।

চলমান পরিস্থিতিতে কাদের মির্জা ফেসবুক লাইভে এসে এএসপি শামীম কবিরের বিরুদ্ধে বেশ কয়েকবার বিষোদগার করেন। এ নিয়ে পুরো জেলাজুড়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হলে নোয়াখালীরসহ পুলিশের মধ্যে আলোচিত এএসপি হয়ে ওঠেন মোহাম্মদ শামীম কবির।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন