মাইকিং করে ২০০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি!

  01-08-2021 11:49PM

পিএনএস ডেস্ক: পিরোজপুরের নাজিরপুরে মাইকিং করে ২শ টাকা কেজি দরে কাটা ইলিশ (কেটে পিচ করে) বিক্রি করা হচ্ছে। মাহেন্দ্রা গাড়িতে করে শহরের বিভিন্ন স্থানে মাইকিং করে এ মাছ বিক্রি করা হয়।

দামে কম ও কোটার কোনো কাজ না থাকায় একশ্রেণির ক্রেতা ওই মাছ কিনছেন বেশ আগ্রহ করে। রোববার সকালে উপজেলার কালিবাড়ি এলাকার পুরাতন গ্রামীণ ব্যাংকের সামনে বসে ওই মাছ বিক্রি করছেন বিক্রেতারা।

সরেজমিন দেখা গেছে, একটি মাহেন্দ্রা গাড়িতে করে তিনজন ওই মাছ বিক্রি করছেন। গাড়িতে ৬টি কার্টনে ভরা ওই মাছ। স্থানীয় একশ্রেণির নিম্নআয়ের লোকজন ওই মাছ ক্রয় ও তা দেখতে ভিড় করছেন। আবার কেউ বিদেশি মাছ ও অস্বাস্থ্যকর বলে তা ক্রয় না করে চলে যাচ্ছেন।

কাটা ইলিশ মাছ বিক্রয় সম্পর্কে জানতে চাইলে ওই মাহেন্দ্রা গাড়িতে থাকা বিক্রেতা সুমন হাওলাদার জানান, তারা খুলনার ‘রূপসা সীমুল’ নামের একটি কোম্পানির বেতনভুক্ত হিসেবে কাজ করেন। তাদের মতো আরও ৩ হাজারেরও বেশি গাড়িতে প্রায় ১০ হাজার লোক প্রতিদিন বিভিন্ন স্থানে এ মাছ বিক্রি করছেন।

মাছ ক্রেতা সুকলা বিশ্বাস জানান, বাজারে এক কেজি ছোট ইলিশ (জাটকা) ক্রয় করতে গেলে ৫শ থেকে ৬শ টাকা লাগে। কিন্তু এখানে বিক্রি করা মাছগুলো দেখতে বেশ টাটকা। কোটা ও সাইজেও বেশ বড় এবং দাম বেশ কম তাই এক কেজি কিনলাম।

উপজেলা মৎস্য কর্মকর্তা গৌতম মণ্ডল জানান, এ মাছগুলো কতটা স্বাস্থ্যসম্মত তা আমার জানা নেই। তবে এমন মাছ বিক্রির খবর এর আগে শুনিনি। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন