বৃদ্ধ বাবা-মাকে রাস্তায় ফেলে দিল ছেলেরা

  03-08-2021 07:17PM

পিএনএস ডেস্ক : খুলনার পাইকগাছায় বৃদ্ধ পিতা-মাতাকে রাস্তায় ফেলে রাখায় তিন সন্তানকে আটক করে পুলিশে দেয়া হয়েছে। সোমবার সকালে পিতা-মাতাকে কোনো খাবার না দিয়ে রাস্তায় বের করে দেয় ছেলেরা।


খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বৃদ্ধ ও বৃদ্ধাকে উদ্ধার করে সাময়িক দেখভালের দায়িত্ব দিয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে।

জানা গেছে, উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা বৃদ্ধ মেছের গাজী (৯৮), বৃদ্ধা সোনাবান বিবি (৮৬)। দীর্ঘদিন চার সন্তান ভাগাভাগি করে বৃদ্ধ পিতা-মাতার খাওয়া দাওয়া দিয়ে আসছিল। তবে তারা খুবই অযত্ন ও অবহেলার পাত্র ছিল বলে বৃদ্ধ-বৃদ্ধা জানান।

তারা জানান, সোমবার সকালে তাদের কোনো খাবার না দিয়ে বাড়ি থেকে বের করে দিলে তারা গোপালপুর-মানিকতলা বাজারের পাশে রাস্তার ওপর পড়ে থাকে। রাত ১০টা পর্যন্ত কেউ তাদের খোঁজ না নেয়ায় স্থানীয় জনৈক ব্যক্তি সাড়ে ১০টার দিকে আনসার ভিডিপি কর্মকর্তা আলতাপ হোসেনকে অবহিত করেন।

আলতাপ হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে বৃদ্ধ-বৃদ্ধার করুণ অবস্থা দেখে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীকে বিষয়টি অবগত করেন। এ সংবাদ পেয়ে ইউএনও ঘটনাস্থলে গিয়ে বড় ছেলে রওশনের দায়িত্বে দিয়ে অন্য তিন সন্তানকে রাত ১১টার দিকে আটক করে থানায় সোপর্দ করেন।

এছাড়া বৃদ্ধ-বৃদ্ধার জন্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনে দেন। একই সঙ্গে তাদের দেখভালের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানের ওপর দায়িত্ব দেয়া হয়।

তাদের ছেলেরা জানান, তারা ঠিকমতো দেখাশোনা করলেও বাড়ির স্ত্রীদের ব্যবহারে অসন্তুষ্ট হয়ে বাড়ি থেকে চলে আসতে পারে।

পাইকগাছা থানার ওসি এজাজ শফী জানান, বৃদ্ধ-বৃদ্ধার তিন সন্তান মোতালেব গাজী (৬০), মশিয়ার গাজী (৪৫), মোশাররফকে (৪০) মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, তাদের সন্তানেরা যদি দেখভালের দায়িত্ব না নেন তাহলে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে তাদের বৃদ্ধাশ্রমে পুনর্বাসন করা হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন