মসজিদ কমিটি নিয়ে সংর্ঘষ, আহত ১৫

  12-09-2021 05:11PM

পিএনএস ডেস্ক : জামালপুরের সরিষাবাড়ীতে মসজিদ কমিটিকে কেন্দ্র করে দু'পক্ষের সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলার আওনা ইউনিয়নের টিকরাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের টিকরা পূর্বপাড়া গ্রামে জামে মসজিদ পরিচালনা কমিটিকে কেন্দ্র করে সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও বর্তমান সভাপতি বদিউজ্জামানের সঙ্গে বিরোধ চলে আসছিল। সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মসজিদ পরিচালনায় ব্যার্থ হলে তাকে সমাজের লোকজন অব্যাহতি দিয়ে বদিউজ্জামানকে সভাপতি ও শাহ-জামালকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটি থেকে বাদ পড়ার ফলে কমিটির বিরুদ্ধে বিরোধিতা করে আসছিল সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। এরপর রবিবার সকালে নজরুল ইসলামের নেতৃতে বেলাল হোসেনসহ তার দলবল মসজিদ প্রাঙ্গনে এসে নতুন কমিটির উদ্দেশ্য করে গালিগালাজ করতে থাকে। এ সময় ওই মসজিদের ইমাম সাহেবকে মসজিদ থেকে বের করে দিতে চায় তারা। এতে বাঁধা দেয় বদিউজ্জামনসহ অন্য মুসল্লিরা।

এ ঘটনায় সভাপতি বদিউজ্জামান ও সাবেক সাধারণ সম্পাদকের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে দুপক্ষের মধ্যে হাতাহাতি ও সংর্ঘষের ঘটনা ঘটে। বেঁধে যায়।

তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনর্চাজ আব্দুল লতিফ জানান, সংর্ঘষের ঘটনায় মসজিদ কমিটির সভাপতি বদিউজ্জামান বাদি হয়ে অভিযোগ দায়ের করছেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আব্দুল মালেক ও দানেশ মিয়া নামে দুজনকে আটক করে তদন্ত কেন্দ্রে নিয়ে যায়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন