জাহাজের ধাক্কায় ডুবে গেল মাছ ধরার ট্রলার, ২ জনের মৃত্যু

  24-09-2021 05:35PM

পিএনএস ডেস্ক: বঙ্গোপসাগরে মাছ ধরার সময় জাহাজের ধাক্কায় একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। এতে দুই জেলে নিহত ও এক জেলে নিখোঁজ রয়েছেন। শুক্রবার ভোর সাড়ে ৪টায় চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন গভীর সমুদ্রে এ দুঘর্টনা ঘটে।

নিহতরা হলেন- মো. রুবেল (২৭) ও মো. মাফু (২৮)। তাদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে। অপর নিখোঁজ জেলে হলেন উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মজিবুল হকের ছেলে মো. মিজানুর রহমান (৩৬)।

সংশ্লিষ্টরা জানান, শুক্রবার ভোর সাড়ে ৪টায় গিয়াস উদ্দিন মাঝির ট্রলারে থাকা জেলেরা চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে জালপাতা অবস্থায় মাছ শিকার করছিলেন। এ সময় একটি জাহাজ পেছনে ধাক্কা দেয়। তাৎক্ষণিক ট্রলারটি ১১ জেলেসহ ডুবে যায়। এ সময় পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে উদ্ধার করে।

পরে মৃত অবস্থায় দুই জেলের লাশ উদ্ধার করে। কিন্তু সাগরে নিখোঁজ থাকা এক জেলেকে অনেক খোঁজার পরও সন্ধান না পাওয়ায় জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের লাশ নিয়ে মনপুরার উদ্দেশে কামাল মাঝির ট্রলার রওনা হয়েছে বলে নিশ্চিত হওয়া যায়।

এ ব্যাপারে মনপুরা থানার ওসি সাইদ আহমেদ জানান, জেলে ট্রলারডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয় ও এক জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম মিঞা জানান, নিহত জেলে পরিবারদের আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা অব্যাহত রয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন