১০ মিনিটে যুবককে দুই ডোজ টিকা, নার্স বললেন ‘কিছুই হবে না’

  25-09-2021 05:19PM

পিএনএস ডেস্ক: সিলেটের বিয়ানীবাজারে ১০ মিনিটের ব্যবধানে ৩৭ বছর বয়সী এক যুবককে সিনোফার্মের দুই ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।
শনিবার দুপুরে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা প্রতিরোধক টিকা বুথে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী যুবকের নাম জাহেদ আহমদ। তিনি উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর গ্রামের আব্দুল মুক্তাদির কালা মিয়ার ছেলে।

জাহেদ জানান, দুপুরে মা ও স্ত্রীকে নিয়ে সিনোফার্ম টিকার দ্বিতীয় ডোজ নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা বুথে যান তিনি। নিজে প্রথম ডোজ টিকা দেওয়ার পর মা ও স্ত্রীর টিকা প্রয়োগ শেষ হওয়ার অপেক্ষা করছিলেন। তাই তিনি পাশে আরেকটি চেয়ারে গিয়ে বসেন। এরপর প্রায় ১০ মিনিটের মধ্যে আরেক নার্স এসে তার শরীরে আরেকটি টিকা পুশ করেন।

তিনি আরো জানান, এক টিকার ডোজ দুবার নিয়ে তিনি শঙ্কায় রয়েছেন। তার কোনো শারীরিক সমস্যা হলে এর দায় কে নেবে। তাকে টিকা দেওয়া হয়েছে বিষয়টি বললেও ওই নার্স শোনেননি। পরে দ্বিতীয়বার টিকা দিয়ে ‘কিছুই হবে না’ জানিয়ে তাকে বাড়ি চলে যেতে বলেন। পরে বাড়িতে গিয়ে পরিবারের সবাইকে বিষয়টি বললেও তারা এক ডোজ নেয়ার কথা জানান।

বর্তমানে শারীরিক অবস্থা স্বাভাবিক জানিয়ে জাহেদ জানান, তার কোনো সমস্যা হচ্ছে না। তবে পরিচিতজনরা তাকে বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান বলেন, এক ব্যক্তিকে দুবার টিকা দেওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে এক ব্যক্তিকে একইদিনে দুবার টিকা দেওয়ার কোনো নিয়ম নেই। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন