নীলফামারীতে জমে উঠছে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন

  10-10-2021 09:07PM

পিএনএস : চায়ের চুমুকে আর স্টলের জমজমাট আড্ডায় এখন জমে উঠতে শুরু করেছে নীলফামারী জেলার সদর উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন। আওয়ামী লীগ দলীয় সমর্থিত প্রার্থীদের দৌড়ঝাঁপে এখন পর্যন্ত মাঠে নেই জাপার প্রার্থী। তবে কোথাও কোথাও জামায়াত ও বিএনপি তাদের দলীয় প্রার্থী দিলেও ভোটের মাঠ দখলে নিতে পাল্লা দিয়ে লড়ছে স্বতন্ত্র প্রার্থীরা। ইতোমধ্যে চার ডজন খানেক সম্ভাব্য প্রার্থী মনোনয়ন পত্র জমা দিতে প্রস্তুতি নিচ্ছে।

জানা গেছে, আগামী ১১ নভেম্বর নীলফামারীর সদর উপজেলায় ১২ টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে প্রায় আওয়ামী লীগ, বিদ্রোহী, বিএনপি, জামায়াত সহ স্বতন্ত্র চার ডজন খানেক সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছে। গ্রামের পাড়া-মহল্লা গুলোতে এসব প্রার্থীরা তাদের গণসংযোগ চালিয়ে যাচ্ছে। প্রতীক বরাদ্দ না পেলেও ব্যক্তি পরিচিতি ও উন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে।

রোববার সকালে উপজেলার ১২ নং সংগলশী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদ প্রার্থী ও দুই বারের সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদকে কাছারি বাজার এলাকায় ভোটারদে সাথে গণসংযোগ করতে দেখা গেছে। এসময় উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের আকৃষ্ট করছেন তিনি। এলাকার বেকারদের ইপিজেটে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি মাদক নির্মূল, বাল্যবিবাহ বন্ধ, হতদরিদ্র পরিবারের শিশুদের স্কুলগামী করতে প্রয়োজনীয় পদক্ষেপ সহ দুস্থ পরিবার গুলোর পাশে থাকার আস্বাস দেন। সাংবাদিকদের সাথে সাক্ষাৎকালে আব্দুল মজিদ বলেন, “আমি বিগত সময় দু’বারের সফল ইউপি চেয়ারম্যান হিসেবে এলাকার লক্ষণীয় উন্নয়ন করেছি। মানুষের ন্যায্য অধিকার ফিরিয়ে দিয়েছি। যা উন্নয়ন করেছি তার ছিটে-ফোঁটাও উন্নয়ন গত পাঁচ বছরে হয়নি। রাস্তা-ঘাট চলাচলে জনদুর্ভোগের শেষ নেই। এবারে যদি আমাকে ভোটাররা নির্বাচিত করে তাহলে পূর্বের ন্যায় উন্নয়নের ধাঁরা অব্যাহত রাখবো”। সেই সাথে ভোট কেন্দ্রে যাতে ভোট চুরি বা অপৃতিকর কোন ঘটনা না ঘটে এজন্য নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

অপরদিকে উপজেলার ১১ নং সোনারায় ইউনিয়নের নৌকা সমর্থিত তরুন ও মেধাবী, অসহায়-দুঃখী মানুষের নেতা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চেয়ারম্যান পদ প্রার্থী হামিদুল ইসলাম তিনিও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। তরুন এই প্রার্থীর স্লোগান, “দিতে জানি নিতে জানিনা”। যারা দলের বিরোধিতা করে এরাই রাজাকার। তার বিশ্বাস জামায়াত কে হারিয়ে নৌকার বিজয় ছিনিয়ে আনবেন এবং সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে দাড়াবেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন