তুরাগে নৌকাডুবি : নারীর লাশ মিলল তুরাগে, শিশুর মুন্সীগঞ্জে

  11-10-2021 05:25PM

পিএনএস ডেস্ক : তুরাগ নদে নৌকাডুবির ঘটনায় বাকি দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। আমিনবাজারের কয়লাঘাটে এক নারীর (৩০) লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ডুবুরি দল। এ ছাড়াও শিশুর লাশ উদ্ধার করা হয়েছে মুন্সীগঞ্জের মুক্তারপুর নদী থেকে। এ নিয়ে নিখোঁজ হওয়া মোট সাতজনের লাশ উদ্ধার করা হলো।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রাজধানীর গাবতলী এলাকার নৌকাডুবির ঘটনায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে নৌ পুলিশ। সেসময় পর্যন্ত নারী ও শিশুসহ মোট পাঁচজনের লাশ উদ্ধার করা হয়। গতকাল রোববার দুপুরে নৌ-পুলিশের পরিদর্শক আলমগীর হোসেন সাংবাদিকদের এ সব তথ্য জানান।

আলমগীর হোসেন জানান, নৌকায় ধাক্কা দেওয়া বাল্কহেড শনাক্ত করার কাজ চলছে। নৌ-পুলিশের অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও আশেপাশের দুই-তিন কিলোমিটার এলাকা অনুসন্ধান করা হবে। রোববার সকাল থেকেও উদ্ধার অভিযান শুরু করা হয়। তবে দুপুর পর্যন্ত কাউকে উদ্ধার করা যায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। এ বিষয়ে নৌ-পুলিশের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

গত শনিবার আমিন বাজার সংলগ্ন তুরাগ নদে বাল্কহেডের ধাক্কায় নৌকাটি তলিয়ে যায়। এতে কয়েকজন যাত্রী সাঁতরে তীরে ওঠেন ও কয়েকজন নিখোঁজ হন। সকাল ৮টা ৫০ মিনিটে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। পরে অভিযানে সহায়তা করে নৌবাহিনী, কোস্ট গার্ড, নৌ-পুলিশ, বিআইডব্লিউটিএ। অভিযান চলাকালে শনিবার বিকাল ৩টার দিকে নৌকাটি উদ্ধার করে ক্রেন দিয়ে কয়লার ঘাটে নিয়ে আসে ফায়ার সার্ভিস।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন