বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যু

  12-10-2021 05:41PM

পিএনএস ডেস্ক : কক্সবাজারে টং ঘরে বসে ধানক্ষেত পাহারারত চাচা-ভাতিজার বজ্রপাতে মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চকরিয়া উপজেলার পার্শ্ববর্তী লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙ্গালী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দুইজন হলেন- চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের উত্তর লক্ষ্যারচর ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব পাড়ার ইসহাক আহমদের ছেলে এনামুল হক (৫২) ও তার ভাতিজা নবী হোসেনের ছেলে শহীদুল ইসলাম (১৫)। তারা দীর্ঘ দিন ধরে লামার ফাইতং এলাকায় চাষাবাদ করে আসছিলেন।

লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জিয়াবুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, তারা চাচা-ভাতিজা বন্য হাতি থেকে রক্ষা পেতে গাছের উপর তৈরি করা দ্বিতল বিশিষ্ট টং ঘরে বাস করতেন। ঘটনার সময় তাদের পরিবারের অন্য সদস্যরা লক্ষ্যারচরের বাড়িতে থাকলেও চাচা-ভাতিজা টং ঘরের উপর বসে ধান পাহারা দিচ্ছিলেন। রাত সাড়ে ১২টার দিকে বজ্রপাত হলে টং ঘরে এসে পড়ে। এ সময় টং ঘর দুটি পুড়ে চাচা-ভাতিজা মারা যান।

উল্লেখ্য, বজ্রপাতে নিহত শহীদুল ইসলামের পিতা নবী হোসেন ৭ বছর আগে একই এলাকায় ধানক্ষেত পাহারা দিতে গিয়ে বন্য হাতির আক্রমনে মারা যান। ওই ঘটনার পর থেকে লম্বা গাছের উপরে টং ঘর তৈরি করে ক্ষেত খামার পাহারা দিয়ে আসছিলেন তার পরিবারের লোকজন। নিহত চাচা ভাতিজার মরদেহ তাদের লক্ষ্যারচরের বাড়িতে রয়েছে। আসরের নামাজের পর কাকারার সাকের মোহাম্মদচর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে মসজিদের কবরস্থানে তাদের দাফন করা হবে বলে পরিবার সদস্য রফিকুল ইসলাম জানান।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন