দুর্নীতি মামলায় সাবেক পেশকারের ৩ বছরের কারাদণ্ড

  13-10-2021 12:39AM

পিএনএস ডেস্ক : নোয়াখালীর হাতিয়া সহকারী জজ আদালতের সাবেক পেশকার মো. ফজলুল হককে দুদকের করা মামলায় তিন বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) নোয়াখালীর বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান আসামিকে দোষী সাব্যস্ত করে এ দণ্ডাদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেন দুদকের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট মো. আবুল কাশেম।

তিনি বলেন, ২০১৪ সালের ১৪ মার্চ দায়ের করা নোয়াখালী জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় হাতিয়া থানার বিশেষ মামলায় (নম্বর-১৪) একমাত্র আসামি পেশকার মো. ফজলুল হকের উপস্থিততে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। মো. ফজলুল হক নোয়াখালীর সুধারাম থানার পূর্ব মহোজরী গ্রামের মৃত গোলামুর রহমানের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালে ফজলুল হকের স্ত্রী গৃহিণী দেল আফরোজের নামে থাকা পাঁচ কোটি ২৭ লাখ টাকার সম্পত্তির হিসাব ও চাকরি ছাড়া তার আয়ের উৎস জানতে চেয়ে দুদক থেকে নোটিশ পাঠানো হয়। কিন্তু ফজলুল হক দুদকের কাছে সম্পত্তির হিসাব দাখিল করতে পারেননি। ঘটনায় তৎকালীন দুদক নোয়াখালী কার্যালয়ের উপ-পরিচালক নিরাপদ স্বর্ণকার বাদী হয়ে ফজলুল হককে আসামি করে হাতিয়া থানায় একটি মামলা করেন। পরে তাকে পুলিশ গ্রেফতারর করে ও পেশকার পদ থেকে অব্যাহতি দেয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন